নীড় পাতা » রাঙামাটি » কাপ্তাইয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষাভাতা

কাপ্তাইয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষাভাতা

Kaptai-Pic--13.10.14কাপ্তাই উপজেলার প্রাথমিক ও উচ্চবিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীতে অধ্যয়নরত প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ভাতা বিতরণ করা হয়েছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ভাতার চেক তুলে দেন উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন। উপজেলা সমাজ সেবা কার্যালয়ে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম ও সমাজ সেবা কর্মকর্তা ঊর্বসী দেওয়ান। চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা সিথি চাকমা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জলি বড়ুয়া ও কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি কাজী মোশাররফ হোসেন।
সমাজ সেবা কর্মকর্তা উর্বশী দেওয়ান বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী মাসে ৩শ এবং উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা মাসে সাড়ে ৩শ টাকা হারে ভাতা পাবেন। তবে কোন শিক্ষার্থী নিয়মিত ক্লাস না করলে এবং বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে তাদের শিক্ষা ভাতা বন্ধ হয়ে যাবে। উপজেলা চেয়ারম্যান বলেন, শিক্ষার সুযোগ সবার আছে। সরকার সেই সুযোগ করে দিয়েছে। তবে সুযোগ কাজে লাগাতে হবে। শিক্ষা ভাতা নিয়মিত পেতে হলে সবাইকে ভালোভাবে লেখাপড়া চালিয়ে যাবার পরামর্শ দেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে উন্নয়ন বোর্ড কার্যালয়ে অগ্নিকাণ্ড

ঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরে অবস্থিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply