নীড় পাতা » রাঙামাটি » কাপ্তাইয়ে খামারি প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ

কাপ্তাইয়ে খামারি প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ

রাঙামাটির কাপ্তাইয়ে আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের আওতায় নির্বাচিত খামারিদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কাপ্তাই উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর কার্যালয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বরুণ কুমার দত্ত। এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তাহমিনা আরজু এবং উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ।

এ সময় প্রধান অতিথি বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে প্রয়োগের মাধ্যমে এই প্রশিক্ষণের সফলতা নির্ভর করে। আধুনিক প্রযুক্তির আওতায় খামারিরা আরো লাভজনকভাবে গরু লালন পালন করতে পারে। উন্নত প্রযুক্তি গ্রহণের মাধ্যমে খামারি তাঁর কাক্সিক্ষত লাভ পেতে পারে। সেজন্য প্রশিক্ষণে যেসব বিষয়ে গুরুত্ব দেয়া হয়েছে, খামারিরা যাতে সেসব বিষয় যথাযথভাবে প্রয়োগ করেন সেদিকে লক্ষ্য রাখতে হবে। বর্তমান করোনাকালেও প্রাণিসম্পদ কার্যক্রমে সরকার যথেষ্ট গুরুত্বারোপ করেছে জানিয়ে বরুণ কুমার দত্ত বলেন, করোনার এই সময়েও খামারিরা প্রশিক্ষণে অংশ নেয়ায় সকলকে ধনবাদ জানান।

তিনি আরও বলেন, ‘রাঙামাটি প্রাণী বিক্রয়’ নামে ফেসবুকে এই পেইজ খোলা হয়েছে। যে কেউ ইচ্ছে করলে এই পেইজের মাধ্যমে গরু ক্রয় ও বিক্রয় করতে পারবে।

প্রশিক্ষণ শেষে খামারিদের উপকরণ বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply