নীড় পাতা » ব্রেকিং » কাপ্তাইয়ে আশিকা’র স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ

কাপ্তাইয়ে আশিকা’র স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের পাশাপাশি ও বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থাগুলোও নানা উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় রাঙামাটির কাপ্তাই উপজেলায় করোনা প্রতিরোধে অক্সিজেন সিলিন্ডার, ফ্লুমিটার, নেবুলাইজারসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম ‘সামাজিক দূরত্ব’ বজায় রেখে বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) আশিকা ডেভেলাপমেন্ট অ্যাসোসিয়েটস।

বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট চিকিৎসা সরঞ্জাম হিসেবে অক্সিজেন সিলিন্ডার, ফ্লুমিটার ও নেবুলাইজার হস্তান্তর করে বিতরণ কার্যক্রমের শুভসূচনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল। কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা ক্রিশ্চিয়ান মিশন হাসপাতাল ও ১০ শয্যা বিশিষ্ট লগগেট হাসপাতালেও এ স্বাস্থ্য সরঞ্জামগুলো বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আশিকার প্রকল্প কর্মকর্তা জ্ঞান প্রিয় চাকমা, জুবময় পাংখোয়া ও অমীয় সাগর চাকমা প্রমুখ । তারা জানিয়েছেন, সংস্থাটি উপজেলার ৭০টি পরিবারের মধ্যে হাত ধোয়ার উপকরণও বিতরণ করে। উপকরণ হিসেবে প্রতি পরিবারকে টেপযুক্ত বালতি, ডেটল সাবান, মগ,টিস্যু,মাস্ক, হুইল পাউডার ও লিফলেট দেয়া হয়। জনসাধারণকে সচেতন করতে বিলবোর্ড স্থাপন, মাইকিং, ফেষ্টুন এবং একটি জনসমাগম স্থলে ক্লিনিং কর্নার স্থাপন করা হয়।

সংস্থার প্রকল্প কর্মকর্তা জ্ঞান প্রিয় চাকমা বলেন, আমরা করোনা ভাইরাস মোকাবেলার জন্য স্টার্ট ফান্ড, বাংলাদেশ এর সহযোগিতায় বেসরকারি সংস্থা হিসেবে সরকারের পাশাপাশি রাঙামাটি জেলার দশটি উপজেলায় কাপ্তাই উপজেলার মত করে বিভিন্ন প্রকার স্বাস্থ্য সামগ্রী, জরুরি সহায়তা প্রদান করছি। এছাড়া বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে হাম দুর্গত এলাকার ২শ’ পরিবারকে নগদ ১ হাজার টাকা করে আর্থিক সাহয্য প্রদান করা হয়েছে। বর্তমানে সেখানে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম এলাকাবাসীর চিকিৎসার জন্য সর্বক্ষনিক অবস্থান করছে।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply