নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » কাপ্তাইবাসীর সুরক্ষায় রেড ক্রিসেন্টের ১৮ যুবা

কাপ্তাইবাসীর সুরক্ষায় রেড ক্রিসেন্টের ১৮ যুবা

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকাদান কর্মসূচিতে স্বাস্থ্য বিভাগের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করছে কাপ্তাই উপজেলা যুবরেড ক্রিসেন্টের প্রশিক্ষিত ১৮ সদস্য বিশিষ্ট টিম। দেশে টিকা কার্যক্রম শুরু হওয়ার পর থেকেই যুব টিম স্বেচ্ছায় টিকাপ্রদান কার্যক্রমে সহযোগিতা করে আসছে। তারা হাসপাতালে টিকা কার্যক্রমে অংশ নেওয়া স্বাস্থ্যকর্মী, টিকা প্রত্যাশীদের বিভিন্ন সহায়তা করে আসছেন। এছাড়া এই টিম কাপ্তাই উপজেলা প্রশাসনের সঙ্গেও করোনা সংক্রমণ বিস্তাররোধে নানা প্রচার-প্রচারণা কার্যক্রমে স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করছে।

গত সোমবার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, যুব রেড ক্রিসেন্টের সদস্যরা টিকা নিতে আসা মানুষদের আইডি কার্ডচেক, মোবাইলের এসএমএস চেক, টিকা নিতে অনলাইন রেজিষ্ট্রেশন, লাইনআপ সঠিক রাখা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলতে সহায়তা করাসহ জনগণকে টিকা গ্রহন পর্যন্ত সহযোগিতা করছে। পুরো টিমকে লিড দিচ্ছেন উপজেলা যুব রেড ক্রিসেন্টের জনসংযোগ এবং পরিকল্পনা বিভাগের প্রধান ফাহিম ফয়সাল সাকিব। সাকিব জানান, আমরা ১৮ সদস্যের একটি টিম স্বাস্থ্য বিভাগের সঙ্গে টিকা প্রদান কার্যক্রমে অংশ নিয়ে জনগণকে সহায়তা করে আসছি। কাপ্তাই উপজেলা যুব রেড ক্রিসেন্টের দলনেতা ওসমান গনি জানান, আমাদের টিমটা টিকা প্রদান কার্যক্রমসহ করোনা সংক্রমণরোধে উপজেলা প্রশাসনের সাথে কাপ্তাইয়ের বিভিন্ন জনবহুলস্থানে সচেতনামূলক প্রচার কার্যক্রম করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার ফোকাল পারসন ডা. ওমর ফারুক রনি জানান, উপজেলা সদর হাসপাতালে এখন টিকা নিতে প্রতিদিন প্রচুর মানুষ ভীড় করছেন। এ অবস্থায় আমাদের সীমিত সংখ্যক স্বাস্থ্যকর্মী নিয়ে এই বিশাল চাপ নেয়া সত্যিই দুরহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাছাড়া সেবা দিতে গিয়ে ইতিমধ্যে আমাদের অনেক চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। কাপ্তাই যুব রেড ক্রিসেন্টের সদস্যরা এই সংকটকালীন মূহুর্তে আমাদের পাশে দাঁড়িয়েছেন। তাদের এই কার্যক্রম প্রশংসনীয়।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply