নীড় পাতা » খাগড়াছড়ি » কাঠ বোঝাই ট্রাকসহ ধ্বসে পড়লো বেইলী ব্রীজ

কাঠ বোঝাই ট্রাকসহ ধ্বসে পড়লো বেইলী ব্রীজ

khagrachari-pic-14-01-2014-শহরের অদূরে খাগড়াপুর এলাকায় অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাকসহ একটি বেইলী ব্রীজ ভেঙে পড়েছে। ফলে জেলার দীঘিনালা উপজেলা এবং রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলার সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।
মঙ্গলবার বিকেল ৩ টায় দীঘিনালা থেকে ছেড়ে আসা কাঠভর্তি ট্রাক (নং-চট্ট-মেট্রো-১১-৪১২১) বেইলী ব্রীজটি অতিক্রমকালে বিকট শব্দে ভেঙ্গে পড়ে। দুর্ঘটনায় কেউই হতাহত হয়নি। খবর পেয়ে দমকল বাহিনী, পুলিশ ও সড়ক বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এমনতিইে খুবই ঝুঁকিপূর্ন ছিল খাগড়াপুর সেতুটি। অতিরিক্ত কাঠভর্তি ট্রাকটি ব্রিজে উঠতেই বিকট শব্দে ভেঙে পড়ে। আশাপাশের মানুষ দূর্ঘটনা কবলিত ট্রাকের চালক ও হেলপারদের উদ্ধারে এগিয়ে আসে,দুর্ঘটনায় কেউ আহত হননি। আশি’র দশকে নির্মিত লোহার পাটাতনের সেতুটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ন হলেও সংস্কারে কর্তৃপক্ষ কোন উদ্যোগ গ্রহন করেনি।
খাগড়াছড়ি সওজের নির্বাহী প্রকৌশলী মোঃ ইসমাইল জানান, ব্রীজটি পূর্ন মেরামত করতে এক সপ্তাহ সময় লাগতে পারে। ওভার লোডের কারনেই এই দূর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা তাঁর।
এদিকে খাগড়াপুর ব্রীজটি ভেঙে পড়ায় খাগড়াছড়ির সাথে জেলার দীঘিনালা এবং রাঙামাটি জেলার বাঘাইছড়ি ও লংগদু উপজেলার সরাসরি বাস চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রসঙ্গত, এই তিনটি উপজেলার সাথেই চট্টগ্রাম-রাঙামাটি ও ঢাকার সাথে সড়ক যোগাযোগ ছিল খাগড়াছড়ি হয়েই।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply