নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাউখালীর ঘাগড়া থেকে ৪টি গ্রেনেড উদ্ধার

কাউখালীর ঘাগড়া থেকে ৪টি গ্রেনেড উদ্ধার

রাঙামাটির কাউখালী ঘাগড়ার একটি পুকুর থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় ৪টি পরিত্যক্ত গ্রেনেড খুঁজে পেয়েছে স্থানীয়রা। ধারণা করা হচ্ছে স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানি সেনাবাহিনী এসব গ্রেনেড ব্যবহার করেছে।
খবর পেয়ে স্থানীয় সেনাবাহিনী এবং পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রেনেড গুলো সেনাবাহিনীর হেফাজতে নিয়ে যায়। শুক্রবার সেনাবাহিনীর বিস্ফোরক বিশেষজ্ঞ টীম এসব গ্রেনেড পরীক্ষা নিরীক্ষা করবে বলে জানা গেছে। কাউখালী থানা পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছে।
পুলিশ ও সংশ্লিষ্ট সুত্র জানায়, কাউখালীর ঘাগড়ায় চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের পাশে রেষ্টহাট পুলিশ ক্যাম্প সংলগ্ন একটি পুকুরে জনৈক দীপু চাকমা (২৩) পাড়ে শামুক খুজতে গিয়ে চারটি গ্রেনেড খুঁজে পায়। পরে স্থানীয়দের সহায়তায় এসব গ্রেনেড ঘাগড়া বাজার এলাকায় নিয়ে আসে। খবর পেয়ে স্থানীয় ঘাগড়া সেনা ক্যাম্প এবং কাউখালী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রেনেড গুলো স্থানীয়দের কাছ থেকে উদ্ধার করে সেনাবাহিনীর হেফাজতে নিয়ে যায়।
রাত সাড়ে নয়টায় ঘটনাস্থলে উপস্থিত কাউখালী থানার এস,আই মজিবুর রহমান জানিয়েছেন গ্রেনেড গুলো দুরবর্তি স্থানে পরিবহন এবং পরীক্ষা নিরীক্ষা করার জন্য ঘাগড়া সেনাবাহিনীর হেফাজতে নেয়া হয়। শুক্রবার তা পরীক্ষা করা হবে।
উল্লেখ্য, ২০১০ সালে রেষ্টহাট ক্যাম্প সংলগ্ন পাহাড়ের উপর রবি মোবাইল ফোনের টাওয়ার স্থাপনের জন্য মাটি খুঁড়লে সেখান থেকে বিপুল পরিমান পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার করা হয়েছিল।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply