নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাউখালীতে ভোটের আগে ‘অভিযোগ’র লড়াই

কাউখালীতে ভোটের আগে ‘অভিযোগ’র লড়াই

kawkhali-cover-UZনির্বাচনে জেতার কৌশলে ভোটের লড়াইয়ের আগেই এবার ‘অভিযোগ’ লড়াইয়ে নেমেছে কাউখালীর দুই চেয়ারম্যান প্রার্থী। আগামী ১৫ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনের আগেই এই উপজেলার দুই প্রার্থী একে-অপরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে এর সুরাহা চেয়েছেন।
একজন নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি কামনা করলেও অন্যজন অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

সোমবার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অর্জুন মনি চাকমা নির্বাচনের দিন সরকারি দলীয় সমর্থকদের মাধ্যমে বেশকয়েকটি ভোটকেন্দ্র দখলের আশঙ্কা করে নির্বাচনের আগে সেনাবাহিনী মোতায়েনের আবেদন করে রিটার্নিং কর্মকর্তার কাছে। পরইদিনই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এসএম চৌধুরী সাধারণ ভোটারসহ তাঁর নেতাকর্মীদের অস্ত্রের মুখে ভয়-ভীতি প্রদর্শন করে জেএসএস ও ইউপিডিএফের লোকজন অর্জুন মনি চাকমাকে ভোট প্রদানে রাজি হতে বাধ্য করাচ্ছে বলে অভিযোগ জানিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে অবৈধ অস্ত্র উদ্ধারের আবেদন জানান।

আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অর্জুনমনি চাকমা বলেন, আমার অভিযোগগুলো পাশ কাটানোর জন্য সরকার দলীয় সমর্থিত প্রার্থী মনগড়া অভিযোগ দিয়েছেন। তবে আমি সবার কাছে ভোট চাইছি। অস্ত্রের মুখে ভয়-ভীতি প্রসঙ্গে তিনি বলেন, ভোটের জন্য আমি সবার কাছে যাচ্ছি। এখন কে কাকে অস্ত্রের ভয় দেখাচ্ছি আমি জানি না। তবে নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখল না হওয়ার জন্য সেনাবাহিনী নামানো বেশি জরুরি বলে তিনি মন্তব্য করেন।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এসএম চৌধুরী বলেন, অস্ত্রের মুখে ইউপিডিএফের কর্মীরা সাধারণ ভোটারসহ আমাদের নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছেন। আমি গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন করে জয়ের ব্যাপারে আশাবাদী। কিন্তু অবৈধ অস্ত্রের ব্যবহারের কারণে তা নাও হতে পারে। তাই অবৈধ অস্ত্রের ব্যবহার ঠেকাতে আমরা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন জানিয়েছি। পাল্টা কোনো অভিযোগের জন্য এই আবেদন করা হয়নি বলে তিনি জানান।

এ ব্যাপারে জানার জন্য রাঙামাটির রিটার্নিং অফিসার রফিকুল করিমকে বারবার ফোন করলেও তিনি ফোস রিসিভ করেননি।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply