নীড় পাতা » ব্রেকিং » কাউখালীতে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন ইউএনও-ওসি

কাউখালীতে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন ইউএনও-ওসি

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) প্রভাবে রাঙামাটির কাউখালীতে  বিপাকে পড়েছে ঘরবন্দি মানুষ। ফলে অর্থের অভাবে বিভিন্ন শ্রেণির মানুষের বাড়িতে দেখা দিয়েছে খাদ্য সংকট। আর এ সংকট নিরসনে বিরামহীন কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন।

এরই মধ্যে তিনটি ধাপে উপজেলার ৪ টি ইউনিয়নে সরকারি, জেলা পরিষদ ও উপজেলা আওয়ামীলীগের আর্থিক সহযোগিতায় চার হাজারেরও বেশি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে উপজেলা প্রশাসন।

এছাড়াও এর আওতায় যারা বাদ পড়েছেন প্রকৃতপক্ষে খাদ্যের প্রয়োজনে থানার ওসি ও ইউএনও’কে ফোন দেওয়ার অনুরোধ জানিয়েছে প্রশাসন।  এরই ধারাবাহিকতায় গত কয়কদিন ধরে ফোন পেয়েই বাড়িতে খাবার পৌছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শতরূপা তালুকদার ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদ উল্লাহ।

কাউখালী উপজেলা মুসলীম পাড়া এলাকার বাসিন্দা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী সেলিনা আক্তার লিপা জানান, ফেসবুকে দেখতে পাই খাদ্য সংকট থাকলে ‘হ্যালো ওসি কাউখালী’ ফেসবুক আইডি থেকে ওসি বা ইউএনও’কে ফোন করতে বলা হয়। আমি ইউএনওকে শুক্রবার সকালে আমার বাসার ভাড়াটিয়া কয়েকজন খাদ্য সংকটে আছে জানায়। ইউএনও স্যার বিকেলেই খাদ্য দিয়ে চলে আসেন আমাদের বাড়াটিয়ার বাসায়। বিষয়টি আমার কাছে খুব ভালো লেখেছে। দ্রুত পদক্ষেপ নেওয়ায় উপজেলা প্রশাসনসহ এর পেছনে যারা কাজ করছেন তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

কাউখালী থানার ওসি মো. শহিদ উল্লাহ জানান, কাউখালী থানা ও উপজেলা প্রশাসন সেনাবাহিনীর সহযোগিতায় করোনা প্রতিরোধে মানুষকে ঘরে রাখতে, সচেতন করতে, কিছুক্ষণ পরপর হাত ধৌত করতে প্রচারণাসহ বিভিন্নধনের প্রদক্ষেপ অব্যাহত আছে। এসময় কেউ যাতে খাদ্য সংকটে না থাকে সে জন্য ওসি এবং ইউএনও এর নম্বর প্রচার করা হয়েছে।

ওসি জানান, যারাই ফোন করছে ইউএনও স্যার এবং আমি বাড়িতে গিয়ে খাবার পৌছে দিচ্ছি। এছাড়া মধ্যবিত্ত যদি কেউ খাদ্য সংকট থাকেন তাহলে যাতে ০১৭৬৯৬৯০১৯৯ ফোন করেন। প্রয়োজনে পরিচয় গোপন রেখে বাড়িতে খাবার পৌছে দিব। তবুও আপনার সকলে নিজ নিজ ঘরে অবস্থান করুন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply