নীড় পাতা » রাঙামাটি » কাউখালীতে পাল্টাপাল্টি হামলার ঘটনায় ৪ মামলা

কাউখালীতে পাল্টাপাল্টি হামলার ঘটনায় ৪ মামলা

kaukhali-political-conflictরাঙামাটির কাউখালীতে বিএনপি ও আওয়ামীলীগের মধ্যে শুক্রবার পাল্টাপাল্টি হামলা ও ভাংচুরের ঘটনায় শনিবার বিএনপির শতাধিক নেতাকর্মীকে আসামী করে কাউখালী থানায় পৃথক চারটি মামলা হয়েছে। আওয়ামীলীগের পক্ষ থেকে তিনটি মামলা দায়ের করা হয়েছে আবার কাউখালি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  এ্যাম্বুলেন্স ভাংচুরের ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে বিশেষ ক্ষমতা আইনে আরো একটি মামলা দায়ের করেছেন এ্যাম্বুলেন্স চালক।

কাউখালী থানার ওসি শ্যামল কান্তি বড়–য়া জানান আসামীদের ধরতে ইতিমধ্যেই অভিযান শুরু হয়েছে। মামলার কারণে বিএনপির নেতা-কর্মী সমর্থকেরা বাড়িঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে বলে বিএনপি নেতারা সংবাদকর্মীদের কাছে দাবী করেছেন।

শুক্রবার কাউখালি উপজেলায় ভাংচুর,লুটপাট ও মারধরের অভিযোগ এনে যুবলীগের সদস্য আব্দুর রহমান কালু বাদী হয়ে বিএনপির ২৮ নেতাকর্মী , বেতছড়ি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমির হোসেন বাদী হয়ে ভাংচুর ও ভয়ভীতি দেখানোর অভিযোগ এনে বিএনপির ২৬ নেতাকর্মী এবং কাউখালী উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আলা উদ্দিন বাদী হয়ে এম্বুলেন্সের গতিরোধ, মারধর ও রোগী ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ এনে ৩৮ জন বিএনপির নেতাকর্মীর নামে মামলা দায়ের করে। তবে এ্যাম্বুলেন্স ভাংচুরের ঘটনায় চালক সাগর মারমা বাদী হয়ে অজ্ঞাতনামা ৩০/৩২ ব্যক্তিকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় মামলা করেছেন।

নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার ঘটনায় কাউখালী উপজেলা বিএনপি সভাপতি জসিম উদ্দিন খোকন দাবী করেন আওয়ামী দুঃশাসনের কারনে গত ৫ বছরে বিএনপি নেতাকর্মীদের মাঠে নামতে পারেনি। শুক্রবারের মিছিলে অংশগ্রহণ দেখে ভীত সরকার সমর্থকেরা মনোবল ভাঙতে এ হামলা চালিয়ে উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। বিএনপির পক্ষ থেকেও মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ের ৭ মণ্ডপে হবে দুর্গোৎসব

শিশিরে শিশিরে শারদে পাতে ভোরের আলো। আশ্বিন বিদায়ের পথে, শিউলি ফুলের মৌ-মৌ গন্ধে মাতোয়ারা চারিদিক। …

Leave a Reply