নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাউখালীতে নির্বাচনের পূর্বে সেনা মোতায়েনের দাবি

কাউখালীতে নির্বাচনের পূর্বে সেনা মোতায়েনের দাবি

election-cover-02আগামী ১৫ মার্চ কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনের পূর্বে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অর্জুন মনি চাকমা। একই সাথে ভোটের দিন প্রতিপক্ষ ক্ষমতাসীন দলের সমর্থক ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এস এম চৌধুরীর বিরুদ্ধে ভোট কেন্দ্র দখল করার আশংকা প্রকাশ করে অভিযোগ করেছেন। সোমবার (১০ মার্চ) রাঙামাটি জেলা রিটানিং অফিসার বরাবরে এ অভিযোগ করা হয়। কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অর্জুন মনি চাকমার প্রধান নির্বাচনী এজেন্ট অটুট দেওয়ান স্বাক্ষরিত দায়ের করা অভিযোগে এ তথ্য জানা গেছে। রাঙামাটি জেলা রিটানিং অফিসার মোহাম্মদ রফিকুল করিম অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

অভিযোগে দাবি করা হয়, আনারস প্রতীকের প্রার্থী অর্জুন মনি চাকমা জাতীয় বা আঞ্চলিক কোন রাজনৈতিক দলের সমর্থিত প্রার্থী নয়। প্রতীক বরাদ্দের পর তার কর্মী সমর্থকরা নিবাচনী আচরন বিধি মেনে প্রচার প্রচারনা ও গনসংযোগ চালিয়ে যাচ্ছে। কিন্তু তার পক্ষে কাজ করতে গিয়ে কাউখালী উপজেলার বিভিন্ন এলাকায় ক্ষমতাসীন দলের সমর্থিত ঘোড়া প্রতীকের প্রার্থী এসএম চৌধুরী (চৌচামং)’র উশৃংঙ্খল কর্মী সমর্থকদের হামলা, শারিরীক নির্যাতন ও বিভিন্ন ধরনের হুমকির স্বীকার হচ্ছে। এতে আনারস প্রতীক প্রার্থীর পক্ষে নির্বাচনী গনসংযোগ করতে গিয়ে নিরাপত্তা হুমকিসহ বিভিন্ন হুমকির মধ্যে দিনাতিপাত করছে। এছাড়া ঘোড়া প্রতীকের কর্মী সমর্থকরা আগামী ১৫ মার্চ কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন ভোট কেন্দ্র জোড় পূর্বক দখল করে তাদের প্রার্থীর পক্ষে বিজয় চিনিয়ে নেয়ার পায়তারায় লিপ্ত রয়েছে বলে আশংকা করা হয়েছে অভিযোগ পত্রে।
অভিযোগে আরো উল্লেখ্য করা হয়,সাম্প্রতিক সময়ে নির্বাচনী গনসংযোগ করতে গিয়ে গত ২৮ ফেব্রুয়ারী ও ০৩রা মার্চ ঘোড়া প্রতীকের কর্মী সমর্থকদের হামলায় আনারস প্রতীকের প্রায় ১০জন কর্মী মারাতœকভাবে আহত হয়েছে। বর্তমানে ঘোড়া প্রতীকের প্রার্থী ও সমর্থকরা বিভিন্ন এলাকায় ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে নির্বাচনে ঘোড়া প্রতীকে ভোট দেয়ার জন্য চাপ প্রয়োগ করছে। ঘোড়া প্রতীকে ভোট না দিলে প্রাননাশের হুমকি দিচ্ছে। সুষ্ট,নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে নির্বাচনের স্বার্থে আগামী ১৫ মার্চের পূর্বে কাউখালী উপজেলায় সেনাবাহিনী মোতায়েন এবং সার্বক্ষনিক আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করে জোড় পূর্বক ভোট কেন্দ্র যেন দখল করতে না পারে এজন্য প্রশাসনের প্রতি দাবী জানানো হয়।

রাঙামাটি জেলা রিটার্নিং অফিসারের নিকট দায়ের করা অভিযোগে দাবি করা হয়, ১৫ মার্চ নির্বাচনের দিন কাউখালী উপজেলার মোট বিশটি কেন্দ্রের মধ্যে বেতবুনিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র, পূর্ব শিয়ালবুক্কা সরকারী প্রাঃ বিদ্যালয় কেন্দ্র, নতুন পাড়া সরকারী প্রাঃ বিদ্যালয় কেন্দ্র, কাশখালী নিন্ম মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, তারাবুনিয়া সরকারী প্রাঃ বিদ্যালয় কেন্দ্র, মাঝিপাড়া সরকারী প্রাঃ বিদ্যালয় কেন্দ্র, ও কাশখালী সরাকারী প্রাঃ বিদ্যালয় কেন্দ্র দখল করে জোড় পূর্বক ভোট নিতে পারে প্রতিপক্ষ ঘোড়া প্রতীকের কর্মী সমর্থকরা।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এস,এম চৌধুরী (চৌচামং) তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেছেন, প্রতিপক্ষ আনারস প্রতীকের প্রার্থী অর্জুন মনি চাকমা অপপ্রচার চালাচ্ছে। তিনি আরো জানিয়েছেন, তার (ঘোড়া প্রতীকের) সমর্থন দেখে ভোটারদের ভিন্নখাতে প্রভাবিত করার জন্য এসব কাজ করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply