কাউখালীতে ইউপিডিএফ’র বিক্ষোভ

Kaukhaliপাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ’র গ্রেপ্তারকৃত দুই নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে সংগঠনটির ছাত্রসংগঠন পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)। শনিবার সকাল এগারটায় কাউখালী উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ দাবী জানানো হয়েছে।

ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ নেত্রী জোনাকী চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি নেতা অনিল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রুপন মারমা, হিল উইমেন্স ফেডারেশন কাউখালী ইউনিটের সভানেত্রী রিনা চাকমা, পিসিপির কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক বিপুল চাকমা প্রমুখ।

বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের দিকে অগ্রসর হলে কাউখালী থানার সামনে পুলিশ তাদের আটকে দেয়। এসময় পিসিপি নেতা-কর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে সামনে অগ্রসর হতে চাইলে পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এসময় পিসিপি নেতা অনিল চাকমা পুলিশ কর্তৃক তাদের এক নারী কর্মী লাঞ্চিত হওয়ার দাবী করে মামলার হুমকী দেয়। পরে পুলিশ মারমুখী হয়ে উঠলে পিসিপি নেতা-কর্মীরা কাউখালী আইডিয়েল কেজি স্কুলের সামনে রাস্তার উপর বসে পড়ে। পরে সংক্ষিপ্ত সমাবেশ করে বিভিন্ন দাবি তুলে ধরে গণতান্ত্রিক মিছিলে পুলিশের বাধার অভিযোগ তুলে এর প্রতিবাদ জানান।Kaukhali2

সভায় বক্তারা বলেন ১৩ সেপ্টেম্বর নিরাপত্তাবাহিনীর সদস্যরা পোয়াপাড়া এলাকা থেকে পাহাড়ী ছাত্র পরিষদের উপজেলা সভাপতি কংসাই মারমা ও সদস্য ক্রাউচিং মারমাকে চাঁদাবাজির অজুহাতে আটক করে জেলে পাঠায়। বক্তারা এই দুই নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তি দাবী করে বলেন, পুলিশ দিয়ে পাহাড়ে আন্দোলনরত মানুষকে দমিয়ে রাখা যাবেনা। গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের মুক্তি না দিলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply