নীড় পাতা » পাহাড়ের সংবাদ » কাউখালি-বরকল-বাঘাইছড়িতে সংশয়’র ভোট আজ

কাউখালি-বরকল-বাঘাইছড়িতে সংশয়’র ভোট আজ

pic-20_61678রাঙামাটির যে তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ,সেই তিনটিতেই নানা কারণে সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শংকিত প্রার্থী ও ভোটাররা। ইতোমধ্যেই লিখিতভাবে এবং মৌখিকভাবে রিটার্নিং অফিসার কিংবা মিডিয়ার কাছে, সুষ্ঠু নির্বাচন নিয়ে নিজেদের শংকার কথাও জানিয়েছেন তারা।

সবচে বেশি শংকা কাজ করছে কাউখালিতে,সেখানে আওয়ামী লীগ কিংবা বিএনপির প্রার্থীর মধ্যে নয়, স্বতন্ত্র প্রার্থী অর্জুন মনি চাকমা আর আওয়ামী লীগের এসএম চৌধুরী ইতোমধ্যেই পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন রিটার্নিং অফিসারের কাছে। স্থানীয়ভাবেও অভিযোগ আসছে,ভোটারদের উপর চাপ প্রয়োগ ও ভয়ভীতি প্রদর্শনের।

উত্তাপ ও শংকা কাজ করছে বাঘাইছড়িতেও। সেখানে জনসংহতি(এমএনলারমা) প্রার্থী সুদর্শন চাকমা শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন করেছেন পৌর মেয়র আলমগীর কবিরের বিরুদ্ধে,তার বিরুদ্ধে অপপ্রচারমূলক লিফলেট প্রচারের। মেয়র আলমগীর কবিরও পাল্টা সংবাদ সম্মেলন করে,অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। বাঘাইছড়িতে জনসংহতি সমিতি,জনসংহতি সমিতি(এমএনলারমা) ও ইউপিডিএফ এর তিন প্রার্থীই পরস্পরের বিরুদ্ধে ভোটারদের উপর চাপপ্রয়োগ ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেছেন হরহামেশাই। তিন আঞ্চলিক দলেরই স্পষ্ট প্রভাব বলয় থাকা এই উপজেলায় ভোটাররা তাই ত্রিমুখী চাপে বেশ অস্বস্তিতেই আছেন।

বরকলের ভোটের মাঠে জনসংহতির সাথে লড়াই করছেন আওয়ামী লীগের প্রার্থী। সেখানেও জনসংহতি প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের ভয়ভীতি দেখানের অভিযোগ করেছেন আওয়ামীলীগের সন্তোষ। জনসংহতি এই অভিযোগকে ভিত্তিহীন অপপ্রচার বলে জানিয়েছে। স্থানীয়ভাবে ভোটাররা চাপে থাকার তথ্য পাওয়া গেছে।

সব মিলে বেশ সংশয়ের নির্বাচনই আজ পাহাড়ের তিন উপজেলায়। তবে নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে প্রশাসনও। বিপুল সংখ্যক সেনা,পুলিশ,বিজিবি,আনসার মোতায়েন করা হয়েছে। থাকবেন ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও।

বরকলে নির্বাচনী কাজে নিয়োজিতদের প্রশিক্ষণে জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল ঘোষনা করেছিলেন,নির্বাচনে বিশৃংখলা সৃষ্টিকারীদের কঠোরহাতে দমন করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply