নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » কাউখালিতে শিশু ধর্ষণের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

কাউখালিতে শিশু ধর্ষণের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

Dhaka-protest,-16-Jan-2015রাঙামাটির কাউখালীতে শিশু ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকের শাস্তির দাবিতে পার্বত্য চট্টগ্রামের রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সহযোগি তিন সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) শুক্রবার দুপুরে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সংগঠক এমএম পারভেজ লেনিন, পিসিপির সভাপতি থুইক্যচিং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি মাইকেল চাকমা ও জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম। সভা পরিচালনা করেন পিসিপি ঢাকা শাখার সাধারণ সম্পাদক বিনয়ন চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, গত বুধবার কাউখালিতে নরপশু আইয়ুব আলী দ্বারা ২য় শ্রেণীতে পড়ুয়া ১০ বছরের শিশু ছাত্রী ধর্ষণের শিকার হয়। শিশুটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসতালে চিকিৎসাধীন রয়েছে। বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা জানান।
বক্তারা আরো বলেন, এ যাবৎ পার্বত্য চট্টগ্রামে যতগুলো ধর্ষণের ঘটনা ঘটেছে তার সুষ্ঠু বিচার ও দোষীদের শাস্তি না হওয়ায় এ ধরনের ঘটনা একের পর বেড়ে যাচ্ছে বলে বক্তারা উল্লেখ করেন।
সমাবেশ শেষে প্রেস ক্লাব থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় প্রদক্ষিণ করে আবার প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।
হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য কইংজনা মারমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply