নীড় পাতা » ফিচার » পর্বতকন্যা » কল্পনা চাকমার ভাইদের ‘হয়রানি’ না করার দাবি

কল্পনা চাকমার ভাইদের ‘হয়রানি’ না করার দাবি

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ান শনিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে ডিএনএ নমুনা সংগ্রহের নামে অপহৃত কল্পনা চাকমার বড় ভাইদের হয়রানি না করার দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, গত ১৮ জানুয়ারি কল্পনা চাকমা অপহরণ মামলার তদন্ত কর্মকর্তা আমেনা বেগম তদন্তের স্বার্থে রাঙামাটি জেলা আমলি আদালতের অনুমোদন নিয়ে কল্পনা চাকমার দুই বড় ভাই কালিন্দী কুমার চাকমা ও লাল বিহারী চাকমার ডিএনএ নমুনা সংগ্রহের জন্য বাঘাইছড়ি থানা পুলিশকে নির্দেশ দেয়। যা তাদের হয়রানি করার পাঁয়তারা ছাড়া আর কিছুই নয়। হিল উইমেন্স ফেডারেশন তদন্ত কর্মকর্তার এ পদক্ষেপকে চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, কল্পনা চাকমার অপহরণকারী লে: ফেরদৌস সহ তার সহযোগীদের চিহ্নিত করা গেলেও নানা তালবাহানার মাধ্যমে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে না। অপরাধীদের রক্ষা করতে তদন্তের দোহাই দিয়ে কল্পনা চাকমার বড় ভাইদের কাছ থেকে ডিএনএ নমুনা সংগ্রহের নামে আবারো তালবাহানা শুরু করা হয়েছে।

বিবৃতিতে তিনি তালবাহানা বাদ দিয়ে অবিলম্বে কল্পনা চাকমা অপহরণের প্রকৃত তদন্ত রিপোর্ট প্রকাশ করে চিহ্নিত অপরাধীদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

হিল উইমেন্স ফেডারেশন এর দপ্তর সম্পাদক রিনা চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply