নীড় পাতা » ব্রেকিং » কলেজ গেইটে আগুনে পুড়ল ৬৭ দোকান

রাঙামাটি শহরের

কলেজ গেইটে আগুনে পুড়ল ৬৭ দোকান

পার্বত্য রাঙামাটি শহরের কলেজ গেইট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে আগুনের সূত্রপাত ঘটে।

পরে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও স্থানীয়রা দীর্ঘ দুইঘন্টা চেষ্টা চালিয়ে রাত পাঁচটার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে পুড়ে ছাই হয়ে গেছে পুরো বাজার এলাকাটি।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে কলেজ গেইট এলাকার পানাহার নামক হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। এতে পানাহার হোটেল ও হোটেলের আশপাশের বেশ কয়েকটি মুদি দোকানে গ্যাস সিলিন্ডার থাকায় মুহূর্তে গ্যাস সিলিন্ডারগুলো বিস্ফোরিত হয়ে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার সকালে সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, আগুনের ঘটনায় প্রায় ছোট-বড় ও অস্থায়ী মিলে ৬৭টি দোকানঘর পুড়ে যায়। কোনো দোকানিই কিছুই সরাতে পারেনি। এছাড়া অনেকেই আগুনের ঘটনায় নিঃস্ব হয়ে ভেঙে পড়েছেন।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক রতন কুমার নাথ ও স্টেশন অফিসার উদয়ন চাকমা জানিয়েছেন, ‘আমরা আগুনের ঘটনা শোনার পরপরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। এরপর র্দীঘক্ষণ চেষ্টা চালিয়ে রাত পাঁচটা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে আমরা ফায়ার সার্ভিসের জনবল নিয়ে দ্রুত গেলেও পানি স্বল্পতার কারণে আগুন নেভাতে সময় লেগেছে।’

“প্রাথমিকভাবে ধারণা করছি, বৈদ্যুতিক শটসার্কিটের মাধ্যমে আগুনের ঘটনা। এতে এলাকার ছোট-বড় ও অস্থায়ী মিলে মোট ৬৭ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এখনো ক্ষয়ক্ষতি নিরূপন করতে পারিনি।”

রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাতেমা তুজ জোহরা জানান, ‘রাত সাড়ে তিনটার দিকে আগুনের সূত্রপাত। এখানে সব কাঁচা দোকান থাকায় আগুন দ্রুত ছড়ায় এবং বেশি ক্ষয়ক্ষতি হয়। আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিপূরণের ব্যবস্থা করব।’

Micro Web Technology

আরো দেখুন

সরকারের পায়ের নীচে মাটি নেই : মনিস্বপন

‘এই সরকারের পায়ের নীচে মাটি নেই। দেশ ভালো নেই, দেশের মানুষ ভালো নেই। গনতন্ত্র নেই, …

Leave a Reply