নীড় পাতা » ব্রেকিং » কলেজগেইট ব্যবসায়িদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম

কলেজগেইট ব্যবসায়িদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম

DSC00138নিরীহ ব্যবসায়িদের প্রতিষ্ঠানে ভাংচুর,লুটপাট ও অগ্নিসংযোগের সাথে জড়িত পাহাড়ী ছাত্র পরিষদ কর্মীদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের ক্ষতিপূরণ দেয়া না হলে আরো কঠোর কর্মসূচী ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন রাঙামাটির কলেজগেইটের ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা।
রবিবার হামলার প্রতিবাদে সারাদিন ধর্মঘট পালনকালে অনুষ্ঠিত এক সমাবেশ এই ঘোষণা দেন তারা।
পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কর্তৃক শনিবার দোকানপাট ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগ এর প্রতিবাদে এই ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বৃহত্তর কলেজ গেইট ব্যবসায়ী ও দোকানদার কল্যাণ সমিতি। রবিবার সকালে কলেজ গেইড বাজারের সামনে এই বিক্ষোভ সমাবেশ করা হয়। বিক্ষোভ সমাবেশে ওই এলাকার সকল দোকানদার ও দোকানের কর্মচারীরা অংশ নেন।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কলেজ গেইটের রব ফার্নিচারের মালিক সাইদুল ইসলাম, শহিদুল আলম স্বপন, বৃহত্তর কলেজ গেইট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম, দোকানদার মোমিন, মনির, হাসান।
সমাবেশে বক্তারা বলেন, কলেজে কি হয়েছে আমরা তা জানি না। কিন্তু কিছু পিসিপি সন্ত্রাসীরা আমাদেও উপর হঠাৎ করে হামলা করে এবং আমাদের দোকানপাট লুটপাট, ভাংচুর সহ অগ্নিসংযোগ করে। এসময় দোকানদারদের উপরও হামলা করে তাদেরকে আহত করেছে তারা। যারা এই কাজ করেছে তারা পরিকল্পনা করে এই ঘটনা ঘটিয়েছে বলে বক্তারা দাবি করেন।

তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে শাস্তি এবং দোকানদারদের যে ক্ষতি হয়েছে তা পূরণ করে দেয়ার দাবি জানান।
সমাবেশে ব্যবসায়িরা আরো বলেন, কলেজে কি নিয়ে দু‘পক্ষের মধ্যে সমস্যা হয়েছে, আমরা জানিনা,কিন্তু আমাদের উপর কেনো এই বর্বরোচিত হামলা। যারা এই কাজ করেছে তারা ছাত্র নয়, কারণ একজন প্রকৃত ছাত্র এসব কাজ করতে পারে না ।

বক্তারা বলেন, আমরা এখানে অনেক বছর ধরে ব্যবসা করছি, তাই আমরা প্রায় সব শিক্ষার্থীদেরকে চিনি কিন্তু গতকাল যারা এই কাজ করেছে তাদেরকে আমরা এর আগে কলেজের আশে পাশে দেখিনি, এরা বহিরাগত পাহাড়ী সন্ত্রাসী।
এদিকে ব্যবসায়িদের ধর্মঘটের কারণে কলেজগেইট এলাকার সব ব্যবসা প্রতিষ্ঠান সারাদিন বন্ধ ছিলো। আকস্মিক ধর্মঘটে বিপাকে পড়ে ওই এলাকার সাধারন মানুষ।
প্রসঙ্গত, শনিবার সকালে রাঙামাটি সরকারী কলেজে দ্বাদশ শ্রেণির ছাত্র অর্ণব ত্রিপুরা ছাত্রলীগের মিছিল শেষে ফেরার পথে পিসিপি কর্মীরা তাকে মারধর করলে পরিস্থিতি উত্তপ্ত হয়। সংঘর্ষ শুরু হয় পিসিপি ও ছাত্রলীগের মধ্যে। এসময় পিসিপি কর্মীরা কলেজগেইটের বিভিন্ন দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর,লুটপাট ও অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। এসময় বেশ কয়েকজন দোকানিসহ অন্তত ১১ জন আহত হওয়ার ঘটনা ঘটে।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে বিজ্ঞান মেলা

‘তথ্য প্রযুক্তির সদ্বব্যবহারঃ আসক্তি রোধ’ প্রতিপাদ্য বিষয়ের আলোকে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে …

৩ comments

  1. চাদাবাজ, হেরোহিন সেবী,গাজাখোর, টেন্ডাবাজ, নারীখোর ছাত্রলীগকে যে কোন সময় দাত ভাঙ্গা জবাব দিবে পিসিপি ।

Leave a Reply

%d bloggers like this: