নীড় পাতা » বান্দরবান » ‘কর্মেই পরিচয় মিলে প্রকৃত যুবকের’

‘কর্মেই পরিচয় মিলে প্রকৃত যুবকের’

Jobo-dibos‘লড়বে যুব লড়বেই, সমৃদ্ধ বাংলাদেশ গড়বেই’ এ শ্লোগানে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ব্যাপক অনুষ্ঠানমালার মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় যুব দিবস। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়ত এলাকায় এসে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু শাফায়াৎ মুহম্মদ শাহেদুল ইসলাম বলেন- যুবরাই দেশের প্রাণশক্তি। দেশ গড়ার কান্ডারী। তাই প্রশিক্ষিত যুব শক্তির মাধ্যমে অর্থনীতির বিকাশ সম্ভব হবে। দেশ হবে স্বনির্ভর। যুবকরাই পারে দেশের উন্নয়নে ব্যাপক অবদান রেখে সরকারের ভিশন বাস্তবায়নে অবদান রাখতে। সরকার যুবকদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা তৈরী করে চলছে, যথাযথ ভাবে এসব সুযোগ সুবিধা ভোগ করে দেশের উন্নয়নে প্রত্যেকের অবদান রাখার প্রয়োজন বলে তিনি মনে করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান তোফাইল আহামদ বলেন ‘মাদক দেশের যুব সমাজকে শেষ করে দিচ্ছে। এ জন্য মাদক বিরোধী অভিযানে যুব সমাজকেই এগিয়ে এসে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। বয়সের দিক বিবেচনা না করে কর্মের বেলায় যিনি অবদান রাখতে পারবেন তিনি প্রকৃত যুবক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, এমপি’র প্রতিনিধি আলহাজ্ব খায়রুল বাশার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক তছলিম ইকবাল চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সৈয়দ, উপজেলা যুব উন্নয়নের মাঠ সহকারী শাহব উদ্দিন। আলোচনাকালে যুব উন্নয়ন অধিদপ্তরের পরিসংখ্যান তুলে ধরেন মাঠ কর্মকর্তা মিজানুর রহমান।

এছাড়াও যুব উন্নয়নের উপকারভোগীদের মধ্যে সানজিদা আক্তার রুনা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ১৩জন যুবক যুবতীর মাঝে যুব ঋণ ও প্রশিক্ষণ সনদ বিতরণ করা হয়। সভায় অন্যান্য বক্তারা যুব উন্নয়ন অধিদপ্তর পরিচালিত বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করে যোগ্য নাগরিক হিসাবে গড়ে ওঠার আহ্বান জানান।

Micro Web Technology

আরো দেখুন

কঠোর ‘লকডাউনে’ বান্দরবান, বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যা

নভেল করোনাভাইরাসের সংক্রমণরোধে কঠোর লকডাউন চলছে বান্দরবানে। সরকার ঘোষিত লকডাউন কার্যকরে মাঠে নেমেছে প্রশাসনের নির্বাহী …

Leave a Reply