নীড় পাতা » ব্রেকিং » কর্ণফুলীতে নিখোঁজ মা-ছেলের সন্ধান মেলেনি

৪৮ ঘন্টা পরও

কর্ণফুলীতে নিখোঁজ মা-ছেলের সন্ধান মেলেনি

কর্ণফুলীতে নৌকা ডুবি

বসন্তের পহেলা দিন পরিবারসহ রাঙামাটির কাপ্তাইয়ে বেড়াতে এসেছেন মা-ছেলে। এদিন ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনায় কর্ণফুলী নদীতে নিখোঁজ হন দু’জনই। এ ঘটনার পর ফায়ার সার্ভিসের সদস্যরা শুক্রবার দুপুর থেকে টানা উদ্ধার অভিযান চালিয়ে গেলেও রোববার সন্ধ্যা ছয়টা পর্যন্ত নিখোঁজ মা-ছেলের দুজনের কারোই সন্ধান মেলেনি।

নিখোঁজদের সন্ধানে নদীর পাশ্বস্থ বিভিন্ন এলাকায় মাইকিং করেছে স্থানীয় প্রশাসন। নিখোঁজ টুম্পা মজুমদার (৩০) ও বিজয় মজুমদার (৫) চট্টগ্রামের জোরারগঞ্জ থানার হরিপুর মজুমদার বাড়ির রাজিব মজুমদারের স্ত্রী ও সন্তান।

গত শুক্রবার চট্টগ্রামের নন্দনকানন রাধামাধব মন্দির হতে সড়কপথে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) সদস্যরা তীর্থ ভ্রমণে কাপ্তাই উপজেলার শীলছড়িতে আসেন। তীর্থ ভ্রমণে এসে দলটি কাপ্তাইয়ে বেড়াতে এসে কর্ণফুলী নদী ভ্রমণে বের হয়। তীর্থযাত্রীদের নৌকা ডুবির ঘটনায় শুক্রবার বিকেলে দেবলিনা দে (১০) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। দেবলিনা দে চট্টগ্রাম কোতয়ালী থানার হাজারিগলি এলাকার রতন দে এর কন্যা।

অভিযানের শেষ খবরাখবর জানতে চাইলে কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের স্টেশন অফিসার (এসও) মো. জাহেদ চৌধুরী জানান, ‘শুক্রবার দুপুর থেকেই আমরা কর্ণফুলী নদীতে নিখোঁজদের উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছি। এদিন বিকেলের দিকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হলেও নিখোঁজ মা-ছেলের এখনো সন্ধান পাওয়া যায়নি। আমরা শনিবার সকাল থেকে উদ্ধার অভিযান শুরু করে সন্ধ্যায় পর্যাপ্ত করি। রোববারও সকাল থেকেই উদ্ধার অভিযান শুরু করেছি। বিকেল পর্যন্ত আমরা চন্দ্রঘোনা ফেরিঘাটসহ কর্ণফুলী নদীর বিভিন্ন এলাকার খুঁজে দেখেছি। কোথায় কোনো মরদেহ কিংবা আলামত পাওয়া যায়নি। আমাদের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল জানিয়েছেন, নৌকা ডুবির ৪৮ পার হলেও এখনো নিখোঁজ মা-ছেলের সন্ধান মেলেনি। কর্ণফুলীতে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া কর্ণফুলী নদী সংলগ্ন এলাকায় মাইকিং করা হয়েছে। কেউ কোনো সন্ধান পেলে আমাদের অবগত করার জন্য আহ্বান করা হয়েছে।

উল্লেখ্য, পৃথক ঘটনায় একই দিন শুক্রবার দুপুর বারোটায় রাঙামাটি শহরের ডিসি বাংলো এলাকার অদূরে কাপ্তাই হ্রদের ওপর দিয়ে সুবলং যাওয়ার পথে ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। নিহতরা সকলেই চট্টগ্রামের প্যাসিফিক জিন্স গার্মেন্টসের শ্রমিক ও তাদের পরিবারের সদস্য। এ ঘটনায় রাঙামাটি কোতয়ালী থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply