নীড় পাতা » খাগড়াছড়ি » করোনা রোধে মাঠে লক্ষ্মীছড়ি যুব রেড ক্রিসেন্ট

করোনা রোধে মাঠে লক্ষ্মীছড়ি যুব রেড ক্রিসেন্ট

প্রাণঘাতি নভেল করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক কাজের অংশ হিসেবে লক্ষ্মীছড়ি উপজেলা যুব রেড ক্রিসেন্টের সদস্যরা নানা মুখী উদ্যোগ নিয়ে মাঠে নিরলসভাবে কাজ করছে।

সরকারি ছুটি, গণপরিবহণ বন্ধসহ সাধারণ মানুষকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা জারি করা হয়। এ পরিস্থিতিতে লক্ষ্মীছড়ি যুব রেড ক্রিসেন্টের উপজেলা যুব প্রধান তালাত মাহমুদ তাঁর আরসিওয়াইদের নিয়ে মাঠে নেমে পরেন। গত ২৩ মার্চ লক্ষ্মীছড়ি বাজারে লিফলেট বিতরণ ও মাইকিং প্রচারণার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন।

জেলা প্রশাসন থেকে সাপ্তাহিক হাট-বাজার বন্ধের ঘোষণা আসলে বুধবার সাপ্তাহিক বাজারকে কেন্দ্র করে উপচে পড়া ক্রেতা-বিক্রেতাদের জনসমাগম প্রতিরোধ করতে আনসার-ভিডিপিদের সহায়তায় যুব রেড ক্রিসেন্টের কর্মীরা মগাইছড়ি, ময়ূরখীলসহ বিভিন্ন পয়েন্টে দিন-রাত পরিশ্রম করে পরিস্থিতি স্বাভাবিক করার মহতি উদ্যোগ নেয়।

এছাড়া প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবিলায় উপজেলা রেড ক্রিসেন্টের যুব ইউনিট তাদের প্রশিক্ষিত কর্মীদের নিয়ে হাট-বাজার ও রাস্তাঘাটে স্প্রে ছিটিয়ে পরিবেশ দূষণমুক্ত করার প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে। রাস্তায় চলাচলরত ভাড়ি যানবাহন, মোটরসাইকেলে ওষুধ মিশ্রিত পানি ছিটিয়ে জীবাণুমুক্ত পরিবেশ নিশ্চিত করার চেষ্টা করছে। এ কাজে সার্বক্ষনিক সার্বিকভাবে সহায়তা করে আসছে লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ।

এ প্রসঙ্গে রেড ক্রিসেন্টে’র লক্ষ্মীছড়ি যুব প্রধান তালাত মাহমুদ শিশির বলেন, সম্পূর্ণ মানবিকতার কারণেই এ কাজটি করছি। আমরা গত এক সপ্তাহ ধরে লক্ষ্মীছড়ি বিভিন্ন এলাকায় করোনা মোকাবিলায় সচেতনতা বাড়াতে কাজ করছি। করোনা পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনী উপজেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতা নিয়েই আমরা কাজ করছি। আতঙ্ক নয়, সচেতনতাই হতে পারে করোনাভাইরাস হতে মুক্তি এবং আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। তবে এ কাজে আমাদের প্রয়োজনীয় ইকুপমেন্ট সরবরাহ করা জরুরি বলে মনে করেন তিনি।

মগাইছড়িতে সচেতনতা কর্মসূচি চলাকালে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদ ইকবাল বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে লক্ষ্মীছড়ি যুব রেড ক্রিসেন্ট যেসব সচেতনতা মূলক কর্মসূচি নিয়েছেন তা অবশ্যই প্রশংসনীয়। তবে আমরা এখনো কোন প্রকার ইকুপমেন্ট সরবরাহ করতে পারিনি। খুব শীঘ্রই আমরা ইকুপমেন্ট পাব এবং সরবরাহ করতে পারব বলে আশা করছি।

Micro Web Technology

আরো দেখুন

পানছড়িতে বিষপানে কিশোরীর আত্মহত্যা

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বিষপান করে নুরুন নাহার (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সে উপজেলার …

Leave a Reply