নীড় পাতা » ব্রেকিং » কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত কাউখালীতে 

কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত কাউখালীতে 

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কাউখালীতে পালিত হয়েছে কমিউটিনি পুলিশিং ডে ২০১৯ পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ডে অনুষ্ঠিত হয়। পুলিশিং ডে উদযাপন এর অংশ হিসেবে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

কাউখালী থানার এস আই হারুন এর সঞ্চালনায় ও অফিসার ইনচার্জ মোঃ শহীদ উল্ল্যা পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ মো: জাহাঙ্গীর আলম। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা, ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান ধন কুমার চাকমা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাহার মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান চৌধুরী, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বেলাল উদ্দিন, ইউপি সদস্য রফিকুল ইসলাম, হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের তালুকদার প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন-কমিউনিটি পুলিশিং হচ্ছে কমিউনিটি কর্তৃক পুলিশিং ব্যবস্থা। কমিউনিটি পুলিশিং এর সদস্যরা যদি চায় তাহলে সমাজের অপরাধ অনেকাংশে কমে আসবে। খুন, ধর্ষণ, নির্যাতনের মত বড় ঘটনাগুলো থানায় খবর দিন। বড় অপরাধগুলো নিজেরা সমাধান করতে যাবেন না। ছোট সমস্যাগুলো নিজেরা সমাধান করে ওসিকে জানিয়ে রাখবেন। এসময় তিনি মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ‘প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা’ পাচ্ছেন ৬২৫০ জন

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ৬২৫০ জন পাচ্ছেন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা স্বরূপ এককালীন ২৫০০ টাকা। …

Leave a Reply