নীড় পাতা » পার্বত্য পুরাণ » কবি রিপন দাশের কাব্যগ্রন্থ ‘অনুভূতি’র মোড়ক উম্মোচন

কবি রিপন দাশের কাব্যগ্রন্থ ‘অনুভূতি’র মোড়ক উম্মোচন

p...3রাঙামাটিতে নবীন কবি ও লেখক রিপন দাশের প্রথম কাব্যগ্রন্থ ‘অনুভূতি’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙামাটি শিল্পকলা একাডেমীতে মোড়ক উন্মোচন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে, দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার আল হক, বিশিষ্ট সমাজ সেবক সুনির্মল তালুকদার ও কবি রিপন দাশ।

মোড়ক উন্মোচনী অনুষ্ঠানের বক্তারা বলেন, রিপন দাশের প্রথম কাব্যগ্রন্থটি বিভিন্ন শব্দসম্ভারের স্বয়ংসম্পূর্ণ। রাঙামাটির কাব্য সংস্কৃতির বন্ধ্যাত্বের মাঝে এরকম একটি কাব্যগ্রন্থ প্রকাশ নিঃসন্দেহে এই এলাকার সাহিত্য ক্ষেত্রে অনেকখানি এগিয়ে নিয়ে যাবে। বক্তারা কবিকে প্রকৃতি ও মানুষ নিয়ে লেখার আহ্বান জানান। এছাড়া সাহিত্য ক্ষেত্রে প্রতিভাবান লেখকদের আরো বেশি সুযোগের ব্যবস্থার করার জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান বক্তারা।

কবি রিপন দাশ জানান, মূলত বিভিন্ন মনীষিদের বিভিন্ন বাণী ও প্রিয় কিছু মানুষের উৎসাহ ও প্রেরণায় কাব্যগ্রন্থটি প্রকাশ করেছি। তবে এই এলাকায় প্রকাশনা জগৎ খুবই কঠিন। সাহিত্যের বিভিন্ন প্রকাশনার ক্ষেত্রে সরকারি ও বেসরকারি পৃষ্ঠপোষকতা খুবই জরুরি বলে তিনি মন্তব্য করেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply