নীড় পাতা » ব্রেকিং » কথা রাখেনি সওজ, উল্টো দিকেই আছে নোটিশ!

কথা রাখেনি সওজ, উল্টো দিকেই আছে নোটিশ!

রাঙামাটি শহরের খুবই গুরুত্বপূর্ণ ও দৃষ্টিনন্দন জায়গা হচ্ছে ফিসারী সংযোগ বাঁধটি। বাঁধটি নানা কারণেই ভাঙনের হুমকিতে আছে। অন্যদিকে বাঁধে বোট বেধে রাখায় ভাঙনের ঝুঁকি আরও অনেক বেশি বেড়ে যায়।

বাঁধে অবৈধ জলযান ঘাট তৈরি করা নিয়ে একাধিকবার সংবাদ প্রকাশিত হয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম– এ। রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগ হতে বাঁধের সাথে কোনো ধরনের বোট রাখা এবং যাত্রী উঠা-নামা নিষেধ করে নোটিশ বোর্ড টানানো হয়েছে।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, বাঁধের বিভিন্ন স্পটে মোট চারটি নোটিশ বোর্ড টানানো হয়েছে। যা সড়কের সামনের দিকে লেখাটি রেখেই। সওজের এমন বিপরীতমুখী নোটিশ টানানো অনেকের কাছে বিষয়টি হাস্যকর কাজ হিসেবে পরিণত হচ্ছে। অনেকে মতামত দিচ্ছেন নোটিশ বোর্ডের লেখার অংশটি থাকার কথা ছিল হ্রদের দিকে, কিন্তু লেখার অংশটি দেয়া হয়েছে সড়কের দিকে।

এমন অসংগতি নিয়ে ‘উল্টো দিকেই সওজ’র নোটিশ বোর্ড’ শিরোনামে সংবাদ পরিবেশিত হয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকায়। নোটিশ বোর্ডের মূল লেখার অংশটি হ্রদমুখী না হবার কারণে যেসব বোট বাঁধে বোট রাখতে আসে তারা নোটিশ বোর্ডের পিছনের অংশটি দেখতে পায়। সেক্ষেত্রে নোটিশ বোর্ডে কী লেখা আছে তা দেখা তাদের পক্ষে সম্ভব হয় না।

অনেকে অভিযোগ করেছেন, নোটিশ বোর্ডটি দেখে মনে হয় বাস এবং টেক্সী চালকদের দেখাতে এমনটি করা হয়েছে। সে সময়ে সড়ক ও জনপথ বিভাগ কথা দিয়েছিলো, দু একদিনের মধ্যে হ্রদমুখী করে আরও নোটিশ বোর্ড টাঙনো হবে। কিন্তু একমাসের বেশি সময় পার হলেও হ্রদ মুখী করে নতুন কোনো ধরনের নোটিশ বোর্ড স্থাপন করেনি সওজ।

আবু তালেব নামের এক ব্যক্তি বলেন, নোটিশ বিপরীত দিকে হয়ে গেছে। এভাবে নোটিশ দেয়া উচিত হয়নি। অন্যদিকে সড়ক ও জনপথ বিভাগ কথা না রাখাটি হতাশার বিষয়।

রাঙামাটি পৌরসভা নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব এম জিসান বখতেয়ার বলেন, উল্টোদিকে নোটিশ বোর্ড দেয়া এটা খুবই দুঃখজনক। আবার কথা দিয়ে কথা না রেখে সওজ চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।

তবে এ ব্যাপারে রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তার সাথে ফোন যোগাযোগ করার চেষ্টা করা হলেও এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

Micro Web Technology

আরো দেখুন

প্রেমিকের সঙ্গে বিয়েতে পরিবারের অসম্মতি, অতপর…

বান্দরবানের আলীকদম উপজেলায় মুবিনা আক্তার নয়ন (১৬) নামের এক তরুনী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে …

Leave a Reply