নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » কঠোর ‘লকডাউনে’ বান্দরবান, বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যা

কঠোর ‘লকডাউনে’ বান্দরবান, বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যা

নভেল করোনাভাইরাসের সংক্রমণরোধে কঠোর লকডাউন চলছে বান্দরবানে। সরকার ঘোষিত লকডাউন কার্যকরে মাঠে নেমেছে প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সেনাবাহিনী এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোমবার লকডাউনের প্রথমদিনে বান্দরবানে চলেনি কোনো গনপরিবহণ। শহর ছেড়ে যায়নি অভ্যন্তরীণ সড়কসহ দূর পাল্লার কোনো যানবাহনও। এদিকে ওষুধের দোকান, মুদি দোকান, সবজি দোকানসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সকল দোকানপাট বন্ধ রয়েছে। মাস্ক ব্যবহার না করা এবং স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা না করায় কয়েকজনকে জরিমানা করা হয়েছে বান্দরবান বাজারে।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, সারাদেশের মত করোনার সংক্রমণের সংখ্যা বেড়েছে বান্দরবানেও। সরকার ঘোষিত এক সপ্তাহর লকডাউন কার্যকরে মাঠে রয়েছে প্রশাসন এবং আইনশৃঙ্খলাবাহিনী। লকডাউন চলাকালে ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সব ধরণের দোকানপাট বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, করোনা শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। নতুন করে সোমবার জেলায় শনাক্ত রোগীর সংখ্যা ১০ জন। তারমধ্যে সদরে ৪ জন, নাইক্ষ্যংছড়ি ৪ জন এবং লামায় ২ জন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply