নীড় পাতা » খাগড়াছড়ি » ওয়াদুদ ভূইয়াকে বহিষ্কারের গুজব !

ওয়াদুদ ভূইয়াকে বহিষ্কারের গুজব !

Wadud_Buiyaউপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী বেলায়েত হোসেন ভূইয়াকে বিএনপি থেকে বহিস্কার করতে না করতেই এখন খোদ জেলা বিএনপি‘র সভাপতি ওয়াদুদ ভূইয়াকেই দলের সাধারন সদস্য পদ থেকেও বহিস্কার করা হয়েছে বলে গুঞ্জন উঠেছে। রামগড়ের বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপি‘র সাবেক সহ-সভাপতি বেলায়েত হোসেন ভূইয়া এবার দলের বিদ্রোহী প্রার্থী হয়েছেন। কেন্দ্রীয় সিদ্ধান্তের কথা বলে প্রথমে জেলা বিএনপি এবং পরবর্তীতে কেন্দ্রীয় বিএনপি তাকে বহিষ্কারের করে। উল্লেখ্য জেলা বিএনপি‘র সভাপতি ওয়াদুদ ভূইয়ার বড় ভাই বেলায়েত ভূইয়া।
রামগড়ে এবার চেয়ারম্যান পদে সর্বোচ্চ ৭ প্রার্থীর ৩জন বিএনপি ঘরোনার। আবার তারা একই পরিবারের সদস্য। যেটি ভূইয়া পরিবার নামেই পরিচিত। পরিবারটির সবচেয়ে প্রবীন রাজনীতিক বর্তমান চেয়ারম্যান বেলায়েত হোসেন ভূইয়া আবারও প্রার্থী হয়েছেন। অথচ তারই ছোট ভাই জেলা বিএনপি‘র সভাপতি ওয়াদুদ ভূইয়া বিএনপি‘র প্রার্থী করেছেন ভাতিজা শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদকে। এছাড়াও বিএনপি আরেক অংশের (সমীরন দেওয়ান) গ্রুপের চেয়ারম্যান প্রার্থী হন ভাগিনা রিয়াজ উদ্দিন ভূইয়া রিপন।

বিদ্রোহী প্রার্থী হওয়ায় কেন্দ্রীয় নির্দেশনার কারনে বেলায়েত ভ’ইয়াকে গত ১০ ফেব্রুয়ারী বহিস্কার করে জেলা বিএনপি। এর ৩ দিন পর ১৩ তারিখে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে কেন্দ্রীয় বিএনপি তাকে প্রাথমিক সদস্য থেকেও বহিস্কার করে। কিন্তু দলের যুগ্ন মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বহিস্কার আদেশের সত্যতা নিয়ে প্রশ্ন তোলেন বেলায়েত ভ’ইয়া এবং তার সমর্থিত বিএনপি নেতাকর্মীরা।

বেলায়েত হোসেন ভূইয়া জানান, ভোটের ঠিক আগ মূহুর্তে বহিস্কারের ভূয়া কাগজ বানিয়ে ভোটারদের বিভ্রান্ত করছে তার ছোট ভাই ওয়াদুদ ভূইয়া। তিনি এই বহিস্কার আদেশকে সঠিক নয় বলে দাবী করেন। তবে, ওয়াদু ভূইয়ার বহিস্কার সম্পর্কেও মন্তব্য করতে রাজি হননি তিনি।

এদিকে খোদ জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভূইয়াকেই কেন্দ্রীয় বিএনপি বহিস্কার করেছে বলে গুজব উঠেছে। শুধু তাই নয়; ইতিমধ্যে তাকে বহিস্কার করা হয়েছে মর্মে কেন্দ্রীয় বিএনপি‘র দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ন মহাসচিবের স্বাক্ষরিত আরেকটি কাগজ নিয়ে হৈচৈ পড়ে গেছে। রামগড়ে পাল্টাপাল্টি বহিস্কারের লিপলেট বিরতণ চলছে। এনিয়ে সেখানে বড় ভাই ছোট ভাইয়ের বিরোধ আরো প্রকট রুপ নিল। বহিস্কারের বিষয়টি প্রভাব ফেলেছে উপজেলা পরিষদ নির্বাচনেও।

তবে ওয়াদুদ ভূইয়াকে বহিস্কারের খবরটিকে একেবারেই গুজব বলে জানিয়ে দিয়েছেন জাতীয় নির্বাহী কমিটি ও নির্বাচন মনিটর কমিটির সদস্য বেলাল আহমদ। একই দাবী করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, বেলায়েত হোসেন ভূইয়ার বহিস্কার আদেশকে স্ক্যানিং করেই এই জালিয়াতি করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply