নীড় পাতা » ব্রেকিং » ঐতিহ্যবাহী র‌্যালি ছাড়াই রাঙামাটিতে জন্মাষ্টমীর আনুষ্ঠানিকতা শুরু

করোনার প্রভাবে

ঐতিহ্যবাহী র‌্যালি ছাড়াই রাঙামাটিতে জন্মাষ্টমীর আনুষ্ঠানিকতা শুরু

মরণঘাতী নভেল করোনাভাইরাসের প্রভাবে পার্বত্য জেলা রাঙামাটিতে বহু বছরের ঐতিহ্যবাহী বর্নাঢ্য র‌্যালি ছাড়াই উদযাপিত হলো সনাতন ধর্মাবলম্বীদের মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের জন্মষ্টমী। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে রাঙামাটি জেলা শহরের পৌর কলোনী শ্রী শ্রী নারায়ণ মন্দিরে আনুষ্ঠানিকভাবে মঙ্গল প্রদীপ প্রজ্বলন, সমবেত প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদল চন্দ্র দে’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা। আলোচনা সভায় এছাড়াও বক্তব্য দেন, রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন, শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ রাঙামাটির জেলার সাধারণ সম্পাদক আশীষ দাশগুপ্ত, সহ-সভাপতি সুধীর দাশ ও কোষাধ্যক্ষ খোকন কুমার দে, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের রাঙামাটি জেলার সহকারী পরিচালক জাহাঙ্গীর হোসাইন প্রমুখ।

এসময় বক্তারা বলেন ‘করোনার দুঃসময় দূর করে ভগবান শ্রী কৃষ্ণ শান্তির বারতা বহে আনবেন’। বিকেলে আলোচনা সভা শেষে সন্ধ্যায় ধর্মীয় সমবেত প্রার্থনা ও অধিবাস কীর্তিন করা হয়। এছাড়া বুধবার ভোর ছয়টা থেকে শুরু হবে অষ্টপ্রহরব্যাপী হরিনাম সংকীর্তন। জেলার বিভিন্ন উপজেলাতেও সীমিত পরিসরে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন করছে সনাতন ধর্মাবলম্বীরা।

উল্লেখ্য যে, প্রতিবছরই এই দিনটাতে জেলা শহর ও উপজেলাগুলোয় জাকজমকভাবে ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথী উদযাপন করা হলেও এবার কভিড-১৯ এর কারণে সীমিত পরিসরে দিনটি পালিত হচ্ছে। এসময়ে বর্নাঢ্য র‌্যালিতে কিশোর-কিশোরীরা কেউ শ্রীকৃষ্ণ, কেউবা কংসের সাজে সাজতেন। কিন্তু করোনায় এবার যেন সব আনন্দ ম্লান হয়ে গেল।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply