নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম উপজেলায় ছিলো না ঈদের আমেজ। মরণঘাতী করোনাভাইরাস থেকে নিজেকে শুরক্ষা রাখতে কেউ কারো সাথে কোলাকুলি ও হাত মেলানোসহ সকল কিছু এড়িয়ে চলছে ঈদ জামাত শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা।

করোনাভাইরাসের কারণে এবার ঈদ অনেকটাই ভিন্নভাবে উদযাপন করেছেন। কেন্দ্রীয় ঈদগাহসহ বা উন্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়নি। চোখে মুখে ছিলো সকল মুসল্লির করোনা আতঙ্ক। তবে শত ভয়ের মাঝেও ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত আদায়ে ভীড় করলেও মেনে চলেছে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি। একে-অপর থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে ছিল সবার মাঝে কঠোর সতর্কতা। মোট কথা এর আগে এমন ঈদ কখনোই দেখেননি আলীকদমের মানুষ।

সোমবার সকাল নয়টায় আলীকদম কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে আটটায় বাসটার্মিনাল জামে মসজিদসহ উপজেলার বিভিন্ন মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।
এছাড়াও প্রতিটি মসজিদে নামাজ শেষে করোনা ভাইরাসের মহামারি থেকে রক্ষা পেতে আল্লাহ দরবারে দোয়া ও মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লীরা।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে প্রান্তিক কৃষকদের স্বাবলম্বী করে তুলছে ‘মিশ্র ফল বাগান প্রকল্প’

পাহাড়ের প্রান্তিক কৃষকদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ‘মিশ্র ফল বাগান প্রকল্প’। …

Leave a Reply