এমএনলারমার জন্মদিন মঙ্গলবার

M-N-Larmaপার্বত্য চট্টগ্রামের পাহাড়ী জনগণের অবিসংবাদিত নেতা ও সাবেক সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ণ লারমা (এম এন লারমা)-র ৭৬তম জন্মদিবস উপলক্ষে রাঙামাটির রাজবাড়ি এলাকাস্থ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এম এন লারমা মেমোরিয়েল ফাউন্ডেশন ও এম এন লারমা স্মৃতি গণপাঠাগারের উদ্যোগে নানা কর্মসূচী আয়োজন করা হয়েছে। দিনটি উপলক্ষ্যে
বেলা ২ টায় উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বিকাল ৪ টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণীসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের মাননীয় চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা এবং অতিথি আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চাকমা সার্কেল এর সার্কেল চীফ ব্যারিস্টার রাজা দেবাশীষ রায়। এছাড়া আলোচক হিসেবে উপস্থিত থাকবেন এম এন লারমার সহপাঠী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রাক্তন সিনিয়র প্রিন্সিপাল অফিসার অমিয়াংশু চাকমা, বিশিষ্ট সংস্কৃতি কর্মী ও শিক্ষক বিপম চাকমা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবাইকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন এম এন লারমা মেমোরিয়েল ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা ও এম এন লারমা স্মৃতি পাঠাগারের সভাপতি সুমন চাকমা।
সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, দিনটি উপলক্ষ্যে কলেজের একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘এম এন লারমার জীবন ও সংগ্রাম’ শীর্ষক উপস্থিত বক্তৃতা বেলা দুটায় শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। এছাড়া ‘এম এন লারমার বাল্যজীবন ও তাঁর শিক্ষা’, ‘পার্বত্য চট্টগ্রামের ইতিহাস ও সংগ্রাম’, ‘পার্বত্য চট্টগ্রামের শিক্ষা আন্দোলন’ এবং ‘পার্বত্য চট্টগ্রাম চুক্তির প্রেক্ষাপট, বৈশিষ্ট্য ও এর তাৎপর্য’ শীর্ষক পৃথক পৃথক গ্রুপের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কৃত করা হবে। সোমবার বিকাল চারটায় শিল্পকলা একাডেমিতে শিশু কিশোরদের জন্য উন্মুক্ত ও এমএনলারমার প্রতিকৃতি অংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: