নীড় পাতা » বান্দরবান » এবার রুমায় ‘অস্ত্রের মুখে’ পাড়া কার্বারিকে ‘অপহরণ’

এবার রুমায় ‘অস্ত্রের মুখে’ পাড়া কার্বারিকে ‘অপহরণ’

রুমার পাইন্দু খাল

বান্দরবানের রুমা উপজেলা সদর ইউনিয়নের রিজুকপাড়ার কার্বারি (পাড়া প্রধান) পুচেনু মারমাকে ‘অস্ত্রের মুখে’ অপহরণের খবর পাওয়া গেছে। এছাড়া সাতদিন আগে অপহৃত দুই ইঞ্জিনচালিত নৌকাচালকের সন্ধানে যাওয়া গ্রামবাসীদের ওপর টার্গেট করে গুলি বর্ষণের অভিযোগ ওঠেছে।

বুধবার বিকালে এ ঘটনা ঘটে বলে অভিযোগ স্থানীয়দের।

আইন-শৃঙ্খলাবাহিনী ও স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের রিজুকপাড়া থেকে বোমাং সার্কেলের পাড়াপ্রধান (কার্বারি) পুচেনু মারমাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সেনাবাহিনী, পুলিশসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

অপরদিকে সাতদিন ধরে নিখোঁজ দুই ইঞ্জিনচালিত নৌকাচালক থুইনুমং মারমা এবং তার সহকারী চালক অংথুইচিং মারমার সন্ধানে যাওয়া গ্রামবাসীদের ওপর টার্গেট করে গুলি বর্ষণ করেছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের ব্রাশফায়ারে লাফিয়ে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় গ্রামবাসীরা। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ, প্রশাসন এবং স্থানীয়রা অপহৃত নিখোঁজদের উদ্ধারে মাঠে নেমেছে।

পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লা মং মারমা বলেন, গত বৃহস্পতিবার ইউনিয়নের তংবকপাড়া বাসিন্দার দুজন ইঞ্জিনচালিত নৌকা চালক দুজনকে ডেকে নিয়ে যায় সন্ত্রাসীরা। তারপর থেকে সাতদিন ধরে তারা নিখোঁজ। বুধবার তাদের খুঁজতে গ্রামবাসীরা দুটি নৌকা নিয়ে পান্তলা, নাইতং পাড়া পাড়া এলাকায় পৌঁছালে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি বর্ষণ করে। আতঙ্কে জীবন বাঁচাতে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম চৌধুরী জানিয়েছেন, ইঞ্জিনচালিত নৌকাচালক দুজনের তথ্য আমরা পেয়েছি। থানায় দুটি জিডিও হয়েছে। কিন্তু পাড়া কার্বারিকে অপহরণের খবর পেলেও নিশ্চিত হওয়া যায়নি। আসলে তাকে অপহরণ করা হয়েছে, নাকি আত্মগোপনে আছেন সেটা বলা যাচ্ছে না। অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী, পুলিশ অভিযান চালাচ্ছে। এখনো মুক্তিপণও দাবি করেনি। গুলি বর্ষণের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে হঠাৎ করেই এক সপ্তাহের ব্যবধানে দুই ইঞ্জিনচালিত নৌকাচালক ও পাড়া কার্বারি অপহরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো রুমাজুড়ে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply