নীড় পাতা » আলোকিত পাহাড় » এবার ফেসবুকে রাঙামাটি জেলা প্রশাসন

এবার ফেসবুকে রাঙামাটি জেলা প্রশাসন

DC-01মুক্তিযোদ্ধাদের কল্যাণ বিষয়ক যেকোন সেবা কিংবা কাপ্তাই হ্রদ দূষন বা দখল সংক্রান্ত যেকোন তথ্য, রাঙামাটি জেলা প্রশাসনকে জানাতে এখন আর ন্যুনতম ভোগান্তি পোহাতে হবেনা রাঙামাটিবাসীকে। না,কোন লিখিত অভিযোগ না হলেও চলবে,সরাসরি ফেসবুকে রাঙামাটি জেলা প্রশাসনের অফিসিয়াল পেজে সমস্যা কিংবা তথ্যটি পোস্ট করলেই চলবে। সাথে সাথে সমস্যার সুরাহা কিংবা বিহীত ব্যবস্থা করবে রাঙামাটি জেলা প্রশাসন,এমনটাই জানালেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

বৃহস্পতিবার শেষ বিকেল রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে নিজেদের ফেসবুক পেজের পরিকল্পনা আনুষ্ঠানিকভাবে প্রকাশ ও রাঙামাটির বিশিষ্টজনদের পরামর্শ জানতে আয়োজন করা হয় এক মতবিনিময় সভায়। সভায় অনেকেই তুলে ধরেন নিজেদের মতামত।
সভায় জানানো হয়, মুক্তিযোদ্ধা কল্যাণ বিষয়ক সেবা,কাপ্তাই লেক সংক্রান্ত, কাপ্তাই লেকের দূষন, দখল বিষয়ক সেবা,রাঙামাটি জেলার পর্যটন স্পট ও পর্যটন সম্পর্কিত যে কোন তথ্য,পাবলিক পরীক্ষা সম্পর্কিত তথ্য প্রদান ও সমন্বয় সাধন,বিদেশ গমনেচ্ছুক ব্যক্তিদের নিবন্ধন বিষয়ে তথ্য প্রদান,ইভটিজিং বিষয়ক অভিযোগের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ,অবৈধ ফুটপাত দখলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, রাঙামাটি শহরে রাস্তা দখল করে ট্রাক বা অন্য যে কোন যানবাহন পার্কিং এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ট্রেনিং প্রোগ্রাম সম্পর্কে তথ্য প্রদান, জেলা প্রশাসনের সাথে উপজেলা প্রশাসনের সার্বক্ষনিক যোগাযোগ,জেলা প্রশাসনের কার্যাবলী জনগণের সামনে তুলে ধরা এবং জনসম্পৃক্ততা বৃদ্ধি করার কার্যক্রম পরিচালিত হবে এই পেজটির মাধ্যমে। p-2

জেলা প্রশাসনের কর্মকর্তারা পেজটিতে সংযুক্ত থেকে রাঙামাটির সকল শ্রেণি পেশার মানুষকে জেলা প্রশাসনের কর্মকান্ডের সাথে সরাসরি সম্পৃক্ত থাকার সুযোগ নেয়ার আহ্বান জানান। মতবিনিময় সভায় রাঙামাটির বিভিন্ন রাজনৈতিক দলের নেতা,সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধি,সমাজের বিশিষ্টজন,গণমাধ্যমকর্মী,সরকারি বিভিন্ন বিভাগের প্রতিনিধি ও অনলাইন এক্টিভিস্টরা উপস্থিত ছিলেন। এদের মধ্যে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ বাঞ্চিতা চাকমা,সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সদরউদ্দিন,রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সুনীল কান্তি দে,জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম,আওয়ামী লীগ নেতা হাজী কামালউদ্দিন,চারুকলা একাডেমির অধ্যক্ষ রতিকান্ত তংচঙ্গ্যা,পেট্টোলিয়াম ব্যবসায়ি মনিরুজ্জামান মহসিনসহ ছিলেন আরো অনেকেই।

প্রসঙ্গত,সারাদেশের মতো রাঙামাটি জেলা প্রশাসনও এর আগে নিজস্ব একটি স্বয়সম্পূর্ণ তথ্যবহুল ওয়েবসাইটও চালু করেছে। চমৎকার ডিজাইনের ওয়েবপোর্টালটি সবসময় হালনাগাদ থাকায় যেকোন তথ্য খুবই সহজে পেতে পারেন যেকোন ব্যবহারকারি।

জেলা প্রশাসনের ফেসবুজ পেজ

https://www.facebook.com/RangamatiDistrictAdministration

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply

%d bloggers like this: