নীড় পাতা » খাগড়াছড়ি » এবার পোলিও টিকা খাবে খাগড়াছড়ির ৯৫ হাজার ৩শ ১২জন শিশু

এবার পোলিও টিকা খাবে খাগড়াছড়ির ৯৫ হাজার ৩শ ১২জন শিশু

শনিবার ২১ ডিসেম্বর খাগড়াছড়ির ৮ উপজেলার মোট ৯৫ হাজার ৩শ ১২জন শিশুকে খাওয়ানো হবে দুই ফোঁটা করে পোলিও টিকা। এছাড়া ২০১৪ সালের ২৫ জানুয়ারী থেকে ১৩ ফেব্রুয়ারী পর্যন্ত দেয়া হবে এমআর (হাম-রুবেলা)টিকা।
খাগড়াছড়ি সিভিল সার্জন অফিসে আয়োজিত এক প্রেস ব্রিফিং থেকে এই তথ্য জানান খাগড়াছড়ি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদ তালুকদার।
প্রেস ব্রিফিংএ জানানো হয়, আগামী ২১ জানুয়ারী অনুষ্ঠিতব্য জাতীয় টিকা দিবসে খাগড়াছড়ির ৩৫টি ইউনিয়নে ৮৪০টি টিকাদান কেন্দ্র থাকবে। এবং এই কর্মযজ্ঞ সফল করতে কাজ করবে ১৬৫ জন সুপারভাইজার, ২৯৬ জন কর্মী ও ৪২২০ জন স্বেচ্ছাসেবক।
প্রেস ব্রিফিংএ সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সিভিল সার্জন নারায়ন চন্দ্র দাশ। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর হাসপাতালের মেডিকেল অফিসার অরবিন্দু চাকমা ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া।
সিভিল সার্জন নারায়ন চন্দ্র চাকমা জানান, শুন্য থেকে ৫ বছর বছরের সকল শিশুকে দুই ফোঁটা পোলিও টিকা খাওয়ানো হবে। এবং ৯ মাস থেকে ১৫ বছরের কম বয়সী শিশুকে আগামী ২৫ জানুয়ারী থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত এমআর টিকা দেয়া হবে। এদিকে চলমান রাজনৈতিক কর্মসূচী থেকে টিকাদান কর্মসূচীর সাথে সম্পৃক্ত ব্যক্তিদের যানবাহন আওতামুক্ত রাখার অনুরোধ জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply