নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » এবার ‘পর্বত দিবস’ পালন করবে জেলা পরিষদ

এবার ‘পর্বত দিবস’ পালন করবে জেলা পরিষদ

DSC08967রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের দিবস পালনের তালিকায় যুক্ত হলো আরো একটি নতুন দিবস। এতোদিন ভারতীয় উপমহাদেশের পর্বতবেষ্টিত দেশ নেপাল সাড়ম্বরে দিবসটি পালন করতো। একই সাথে এই অঞ্চলের পর্বতকেন্দ্রীক এলাকাগুলোতে নেপালের আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থা ইসিমোড এই আয়োজনে পৃষ্ঠপোষকতা প্রদান করে আসছিলো। তবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এই প্রথম বারের মতো দিবসটি পালন করার উদ্যোগ নিয়েছে। শুধু পালনই নয়,বেশ সাড়ম্ভরেই দিনটি উদযাপন করবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। বুধবার এই উপলক্ষ্যে অধীনস্ত বিভিন্ন সংস্থা,বেসরকারি এনজিও আর অন্যান্য অফিস প্রতিনিধিদের নিয়ে একটি প্রস্তুতি সভাও করেছে তারা।

প্রস্তুতি সভা শেষে পরিষদের প্রেস বিভাগ থেকে জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে ম্যারাথন দৌড়, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, র‌্যালী, আলেচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া র‌্যালীতে বিভিন্ন জাতিসত্তার নিজস্ব পোশাক-পরিচ্ছদ পরিধান করে অংশগ্রহণ, ম্রো, লুসাই, খিয়াং প্রভৃতি সংখ্যালঘু জাতিসত্তার অংশগ্রহণ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়।
এছাড়াও দিবসটি উদযাপন উপলক্ষে ১১ ডিসেম্বর ভোর ৬ টায় রাঙামাটির মানিকছড়ি থেকে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হবে। ম্যারাথন দৌড় মানিকছড়ি থেকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে এসে শেষ হবে। প্রতিযোগিতায় যারা বিজয়ী হবে তাদের বিশেষ পুরষ্কার দেয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

প্রস্তুতি সভায় পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ইরফান শরীফের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, উন্নয়ন সংস্থা গ্রীনহিলের প্রতিনিধি টুকু তালুকদার, আশিকার নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা, রাঙামাটি প্রতিবন্ধী স্কুলের পরিচালক নুরুল আবছার, সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমানসহ জেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply