এনজিও’র কার্যক্রমে মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে

NGO-Co-ordination-Meeting-Pরাঙামাটিতে এনজিও কার্যক্রম তত্ত্বাবধান ও মূল্যায়ন সংক্রান্ত জেলা কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-ইউএনডিপি-সিএইচটিডিএফ প্রকল্পের কর্মকর্তা অর্নব চাকমার পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এ সময় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য ¯েœহ কুমার চাকমা, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস,এম জাকির হোসেনসহ জেলার স্থানীয় ও জাতীয় এনজিওর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, এনজিও কার্যক্রম পরিচালনার ফলে প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তন ও উন্নয়ন হচ্ছে। তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও বেকার যুবক-যুবতীদের আতœকর্মসংস্থান সৃষ্টি এবং সমাজের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষা, স্বাস্থ্যসেবা, স্যানিটেশনসহ বিভিন্ন বিষয়ে কাজ করছে। এ ধারা অব্যাহত থাকলে সমাজে যেমন পরিবর্তন আসবে তেমনি দেশও অনেক এগিয়ে যাবে। তিনি সরকারি বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠানের পাশাপাশি সমন্বয়ের মাধ্যমে পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সমাজের সকল স্তরের সচেতন ও বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান।

সভায় স্থানীয় এনজিও নারী উন্নয়ন ফাউন্ডেশন, সিসিডিআর, টংগ্যা ও হিল ফ্লাওয়ার এর প্রতিনিধি প্রজেক্টরের মাধ্যমে তাদের প্রকল্পের কার্যক্রমগুলো উপস্থাপন করেন। এছাড়া উপস্থিত এনজিও কর্মকর্তারা তাদের স্ব-স্ব প্রকল্পের কার্যক্রমগুলো তুলে ধরেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply