নীড় পাতা » বান্দরবান » এক হাজার মায়ের হাতে মাতৃদুগ্ধ ভাতার চেক

এক হাজার মায়ের হাতে মাতৃদুগ্ধ ভাতার চেক

Bandarban-picবান্দরবান পৌর এলাকার ৯টি ওয়ার্ডে ১ হাজার মা’কে মাতৃদুগ্ধ ভাতার চেক বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু জাফর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহা-পরিচালক (অঃ সচিব) সাহিন আহমেদ চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খিসা, প্রশিক্ষক আলেয়া আক্তার মনিসহ বিভিন্ন ওয়ার্ডের সহশ্রাধিক নারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার নবজাতক শিশু ও মায়ের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিশেষ এই কর্মসুচী গ্রহন করেছে। প্রতিমাসে দুগ্ধজাত শিশুর মাকে ৫শত টাকা করে ভাতা দিয়ে যাচ্ছে সরকার। এই ভাতা সরকার যে উদ্দেশ্য নিয়ে মা’দের দিচ্ছে যে উদ্দেশ্যকে সফল করতে হলে যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। পরিবারের ভরণ পোষনের জন্য এই ভাতা দেয়া হয়নি। তাই প্রতিটি মায়ের নামে ব্যাংক একাউন্ট খুলে ৬ মাস পর পর ৩হাজার টাকা করে ভাতা প্রদান করছে। প্রতিটি শিশুর নিরাপত্তার দায়দায়িত্ব মা’দের নিতে হবে। একটি শিশুর সুস্থ্য সবল করে গড়ে তুলতে মাদের ভুমিকা প্রসংশনীয়। তাই মাকেই এই ভাতা যথাযথ ব্যবহার সুনিশ্চিত করতে হবে। মহিলাদের বিভিন্ন প্রশিক্ষণের কথা উল্লেখ করে মহিলা বিষয়ক অফিসের কার্যক্রম সম্পর্কে ধারনা দেন আগত নারীদের।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply