নীড় পাতা » ব্রেকিং » এক সেতুই দুরত্ব কমালো ‘তাদের’…

এক সেতুই দুরত্ব কমালো ‘তাদের’…

Lead-Picতাদের কারো কারো পরস্পরের দেখা নেই বহুকাল,কেউ কেউ কারণে অকারণে অপরজনের চৌদ্দগুষ্ঠি উদ্ধার করেন,সুযোগ পেলেই মেতে উঠেন সমালোচনায়,কেউ কেউতো এক এককালের সহযোদ্ধা থেকে পরমশত্রুও। কেউ আবার একই রাজনৈতিক দল করেও চোখে চোখ রাখা বন্ধ বহুদিন,একে অপরের বিরুদ্ধে ‘বিস্তর অভিযোগ’। এদের অনেকের আবার পাশাপাশি বসাও যেনো ‘কঠিন স্বপ্ন’। একে অপরের ব্যাপক সমালোচক তারা।

কিন্তু শনিবারের সকালটা যেনো তাদের সবার জীবনেই অন্য এক আলো নিয়ে এলো। পার্বত্য রাঙামাটির ছয় রাজনৈতিক ব্যক্তিত্ব পাশাপাশি বসাই নয়, মেতে উঠলেন হাসিঠাট্টায়ও।

এদিন রাঙামাটির নানিয়ারচর সেতু নির্মাণের ঘোষণা দিতে এসেছিলেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তার সফর আর সেতুটির ঐতিহাসিক গুরুত্বের সাথে নিজেকে সম্পৃক্ত করে ‘ইতিহাস’ হওয়ার আকাংখা কিংবা রাজনৈতিক প্রয়োজনেই যেনো একইসাড়িতে পাশাপাশি বসেছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার,জনসংহতি সমিতির প্রভাবশালী নেতা ও স্থানীয় সংসদ সদস্য ঊষাতন তালুকদার,সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু,জনসংহতি সমিতি(এমএনলারমা) গ্রুপের প্রভাবশালী নেতা ও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এবং রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ মুছা মাতব্বর। একটি স্বপ্নের সেতুই কাছাকাছি নিয়ো আসলে এই নেতাদের ।

পরস্পর ভিন্ন মতের এবং একই দলের ভিন্ন মতের একাধিক নেতার পাশাপাশি বসার ঘটনায় ‘হতবাক’ নানিয়ারচরের অনুষ্ঠানে উপস্থিত দলগুলোর নেতাকর্মীরাও। ইতোমধ্যেই তাদের পাশাপাশি বসার ছবি ফেসবুকে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে,জন্ম দিয়েছে নানান আলোচনার।

প্রসঙ্গত, নানিয়ারচরে সেনা প্রকৌশল বিভাগের নেতৃত্বে আগামী ফেব্রুয়ারি-মার্চেই প্রায় এককিলোমিটার দীর্ঘ সেতুটির নির্মাণ কাজ শুরুর ঘোষণা দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। যে সেতুটি নির্মিত হলে রাঙামাটির নানিয়ারচর,লংগদু,বাঘাইছড়ির প্রায় দুইলাখ মানুষের জীবন বদলে যাবে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

One comment

  1. উন্নয়নের ধারা অব্যাহত থাকলে দুরত্বও কমবে।

Leave a Reply

%d bloggers like this: