নীড় পাতা » খাগড়াছড়ি » একমাত্র নারী মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

একমাত্র নারী মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

খাগড়াছড়ি পৌরসভায় একমাত্র নারী মেয়র প্রার্থী সমারী চাকমার মনোনয়নপত্র বাতিল হয়েছে। নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী জমা দেয়া ১ ভাগ ভোটারের তথ্যে গড়িমিল হওয়ায় রিটার্নিং অফিসার যাচাই বাছাই শেষে সেটি বাতিল করেন। বাকি ৭জন মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষিত হয়। তবে সমারী চাকমা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করবেন কিনা জানা যায়নি।

এছাড়া খাগড়াছড়ি পৌরসভার সাধারন কাউন্সিলর পদে ১, ৫ ও ৯ নং ওয়ার্ডে একজন করে এবং সংরক্ষিত ১, ২, ৩ নং ওয়ার্ডের ১জন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। ১নং ওয়ার্ডে হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ না থাকায় মংশিচিং মারমা, ৫নং ওয়ার্ডে ঋণ খেলাপির কারনে চীরঞ্জিত ত্রিপুরা, ৯ নং ওয়ার্ডে হলফনামায় মামলার তথ্য গোপন করায় ধুমকেতু মারমা এবং ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী আয়েশা আক্তার লাকির বয়স পূর্ন না হওয়ায়, তাদের মনোনয়ন বাতিল হয়।

এদিকে মাটিরাঙা পৌরসভায় ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নুরুল আমিন নুরু‘র মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং অফিসার। এই প্রার্থী বর্তমানে ওই ওয়ার্ডের কাউন্সিলর। এছাড়া অন্যান্য সকল প্রার্থীদের মনোনয়ন বৈধ হয়েছে।

এ ব্যাপারে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার মোহাম্মদ নুরুল আলম জানিয়েছেন, মূলত: প্রার্থীর হলফনামায় শিক্ষাগত যোগ্যতা হিসেবে ‘স্বাক্ষরজ্ঞান সম্পন্ন’ উল্লেখ করলেও আরেক প্রার্থী তা চ্যালেঞ্জ করায় তার মনোনয়ন বাতিল হয়। কারণ তিনি মাটিরাঙ্গা কলেজে পড়াশোনা করেছেন বলে উপযুক্ত তথ্য প্রমান পাওয়া গেছে।

এরফলে যাচাই বাছাই শেষে খাগড়াছড়ি পৌরসভায় মেয়র পদে ৭জন, সাধারন কাউন্সিলর পদে ৪৪ জন ও মহিলা কাউন্সির পদে ১৩জন এবং মাটিরাঙ্গায় মেয়র পদে ৩জন, ॥সাধারন কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮জন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় থাকলেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply