নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » একমাত্র ‘করোনামুক্ত’ রাঙামাটিতে ফিরলেন নারায়নগঞ্জের ইটভাটার ৯৪ শ্রমিক

জনমনে আতঙ্ক

একমাত্র ‘করোনামুক্ত’ রাঙামাটিতে ফিরলেন নারায়নগঞ্জের ইটভাটার ৯৪ শ্রমিক

করোনার ‘হট স্পট’ নারায়নগঞ্জের বিভিন্ন ইট ভাটায় কর্মরত ৯৪ শ্রমিক রাঙামাটি ফিরেছেন। এতে করে রাঙামাটির লংগদু উপজেলার স্থানীয়দের মধ্যে আতঙ্কের দেখা দিয়েছে।

সোমবার সকালে লংগদুতে নারায়নগঞ্জ ফেরত শ্রমিকরা প্রবেশের খবর পেয়ে তাদের পথ আটকে দেয় পুলিশ। পরবর্তীতে সকলকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাধ্যমে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নারায়নগঞ্জ ফেরত ৯৪ শ্রমিককে উপজেলার লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়, গোলটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজনগর সাকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর জানিয়েছেন, নারায়নগঞ্জের বিভিন্ন ইট ভাটায় কর্মরত শ্রমিকরা কাজ না থাকায় কর্মহীন পয়ে পড়ে রাঙামাটিতে লংগদুর নিজ বাড়িতে ফিরে এসেছে। তারা পরিবারসহ গত অক্টোবর থেকে নারায়ণগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করেছে। তবে জেলায় করোনাভাইরাসের সংক্রমণ যাতে ছড়াতে না পারে সেজন্য নারায়নগঞ্জ ফেরত শ্রমিকদের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করা হবে। আগত শ্রমিকরা উপজেলার মাইনীমূখ, কালাপাকুজ্জ্যা ও গুলাশাখালী ইউনিয়নের বাসিন্দা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, করোনার প্রভাব থেকে লংগদু উপজেলাকে ঝুঁকিমুক্ত রাখতে নারায়ণগঞ্জ ফেরত ৯৪ শ্রমিকদের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা হয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সহযোগিতায় তাদের খাবারের ব্যবস্থা করা হবে। আগামী ১৪ দিন তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে পুলিশসহ গ্রাম পুলিশ সদস্যরা কাজ করবেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ইতোমধ্যে ৬৩ জেলায় করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। দেশের একমাত্র করোনামুক্ত জেলা হিসেবে রয়েছে রাঙামাটি। তবে হঠাৎ রাঙামাটিতে নারায়নগঞ্জ ফেরত শ্রমিকদের আগমনে আতঙ্ক দেখা দিয়েছে পুরো জেলাজুড়ে।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply