নীড় পাতা » ব্রেকিং » একটি মহল এখন ধর্মীয় বিষয়েও বিভেদ করছে

একটি মহল এখন ধর্মীয় বিষয়েও বিভেদ করছে

dipankarrপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য এলাকায় একটি মহল এখন ধর্মীয় বিষয় নিয়েও বিভেদ তৈরি করছে। তাদের কারণে আজ সাধারণ মানুষ ধর্মীয় কাজ করতে গিয়েও বাধার সম্মুখীন হচ্ছে, যা কারো কাম্য নয়। বৌদ্ধধর্ম হচ্ছে শান্তির ধর্ম, যখন দেখি বৌদ্ধধর্মীয় সম্প্রদায়ের মানুষ নিজ ধর্মীয় কার্যক্রম পরিচালনায় তাদের নিজেদের স্বার্থ চরিতার্থ করতে নোংরামি শুরু করে তখন অত্যন্ত ব্যথিত হই। শুক্রবার রাঙামাটির আসামবস্তি ধর্মচক্র বৌদ্ধবিহারের নতুন দ্বিতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের ধর্মীয় সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

ধর্মচক্র বৌদ্ধবিহার পরিচালনা কমিটির সদস্য সুয়েক্যউ মারমার সঞ্চালনায় ও বিহার পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মিন্টু মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মীয় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, জেলা পরিষদের সদস্য অমিত চাকমা রাজু, ধর্মচক্র বৌদ্ধবিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নুইলাপ্রু মারমা প্রমুখ।

ধর্মীয় সভায় দীপংকর তালুকদার আরো বলেন, বিলাইছড়ির বৌদ্ধধর্মীয় গুরু ড. এফ দীপংকর মহাস্থবিরকে নিয়ে একটি মহলের যে নোংরামি তা সাধারণ মানুষকে অত্যন্ত ব্যতিত করেছে। সাধারণ মানুষের অত্যন্ত প্রিয় এই বৌদ্ধধর্মীয় গুরুকে সেখান থেকে চলে যেতে বলা হয়েছে এবং এই মহল বিশেষের নোংরামির কারণে গত ১৭ মার্চ বৌদ্ধধর্মীয় গুরু ড. এফ দীপংকর মহাস্থবির সেখান থেকে অন্য স্থানে চলে গেছেন। বিলাইছড়ি থেকে এই পরম পূজ্য ভান্তের চলে যাওয়াটা সাধারণ মানুষ মেনে নিতে পারছেন না। তিনি বলেন, এখন ধর্মীয় কাজেও মহলটি বিভেদ সৃষ্টি করছে, এই বিভেদ তৈরি কারো জন্য মঙ্গল নয় উল্লেখ করে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, সকল ধর্মেই শান্তির কথা বলা আছে, কিন্তু অনেকেই তা মানছেন না। একটি মহলের নেতৃত্বে প্রতিনিয়ত পার্বত্য এলাকায় অশান্তির কাজ চালানো হচ্ছে। বৌদ্ধের শান্তির বাণীকে যারা অসম্মান করছে তাদের বিষয়ে সজাগ থাকার জন্য তিনি সকলকে আহবান জানান। আলোচনা সভার পূর্বে ধর্মচক্র বৌদ্ধবিহারে বৌদ্ধধর্মীয় রীতি অনুযায়ী ধর্মীয় কার্যক্রম পরিচালনা করা হয়। ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে বিহারে বিভিন্ন দুরদুরান্ত থেকে শত শত পূর্ণার্থী এসে ধর্মীয় সভায় অংশ নেয়।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply