নীড় পাতা » ব্রেকিং » ‘উপযুক্ত শিক্ষায় নির্ভর করে শিশুর ভবিষ্যৎ’

কাউখালীতে পাড়াকেন্দ্র উদ্বোধনকরেন বৃষ কেতু

‘উপযুক্ত শিক্ষায় নির্ভর করে শিশুর ভবিষ্যৎ’

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার শিক্ষা ক্ষেত্রে বিশেষ মনোযোগ দিয়েছে। তাই পার্বত্য জেলার প্রত্যন্ত এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের মাধ্যমে মডেল পাড়াকেন্দ্র নির্মাণ করে দিয়েছে। যাতে করে শিশুদের প্রাথমিক শিক্ষার ভিত্তি শক্ত হয়। তিনি বলেন, উপযুক্ত শিক্ষার ওপর নির্ভর করে একটি শিশুর ভবিষ্যৎ। শিশুর ভবিষ্যৎ আর জাতির ভবিষ্যৎ একই সূত্রে গাঁথা। তারাই ভবিষ্যতে বিশ্ব পরিচালনায় নের্তৃত্ব দেবে, সভ্যতা ও সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাবে।

রবিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় কাউখালী উপজেলার চেলাছড়া-২ মডেল পাড়াকেন্দ্র ও হেল্থ ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা শিক্ষা কমিটির আহ্বায়ক অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশুদোহা চৌধুরী, সিভিল সার্জন ডাঃ শহিদ তালুকদার, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ, জেলা সমাজ সেবা কর্মকর্তা ওমর ফারুক, তথ্য কর্মকর্তা মোঃ হারুন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ জানে আলম।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শিশুদের শারীরিক, মানসিক ও সাংস্কৃতিক বিকাশে পুষ্টি, শিক্ষা, স্বাস্থ্য ও বিনোদনের কোনো বিকল্প নেই। এই পাড়াকেন্দ্রের মাধ্যমে শিশুদের এসব চাহিদাগুলো পূরণ করতে সক্ষম হয়েছে বলে আমি মনে করি। তারা পাড়াকেন্দ্রে এসে সাংস্কৃতিক ও বিনোদনের মাধ্যমে লেখাপড়া গ্রহণ করতে পারছে। পাশাপাশি এই পাড়াকেন্দ্রে স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে কিশোরীদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। অন্যদিকে সাধারণ মানুষ এই পাড়াকেন্দ্রে সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন ও সরকারি ডিজিটাল সেবাগুলো গ্রহণ করতে পারছে। তিনি এই পাড়াকেন্দ্রের কার্যক্রমগুলোকে আরো গতিশীল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এর আগে ফিটা কেটে নবনির্মিত পাড়াকেন্দ্র ও হেল্থ ক্যাম্পের উদ্বোধন শেষে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম পরিদর্শন করেন অতিথিরা।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় কৃষকের কাছ থেকে ধান কেনায় অনিয়ম

খাগড়াছড়ির দীঘিনালায় কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান ক্রয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। গত সোমবার উপজেলার মেরুং …

Leave a Reply