নীড় পাতা » ব্রেকিং » উপজেলা সমন্বয় কমিটির সভা হলো গ্রামে

উপজেলা সমন্বয় কমিটির সভা হলো গ্রামে

Upz-2গ্রাম বা তৃণমূল পর্যায়ে উন্নয়ন নিশ্চিত হলেই দেশের উন্নয়ন শতভাগ বাস্তবায়ন হতে পারে। তাই আমাদের দরকার দেশের গ্রাম অঞ্চলকে গুরুত্ব দিয়ে সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা।

সোমবার বিলাইছড়ি উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা সকাল ১০ টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প ১নং বিলাইছড়ি ইউনিয়নের ধুপ্যাচর গ্রামের পাড়াকেন্দ্র-১ এ অনুষ্ঠিত হয়। গ্রাম পর্যায়ে উপজেলার এ ব্যতিক্রমধর্মী কার্যক্রমের জন্য ‘উন্নয়নে আর একধাপ এগিয়ে বিলাইছড়ি’ বলা চলে। কারণ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের উপস্থিতি এখানে রয়েছে। যারা দেশের উন্নয়নের চালিকাশক্তি তাদের সকলের সমন্বয়ে গ্রাম পর্যায়ে এসব উন্নয়ন কর্মকান্ড বিলাইছড়িতে এই প্রথম এবং হয়তো বা নজির বিহীন।

সভা আরম্ভের পূর্বে উপজেলা সমন্বয় কমিটি সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প (আইসিডিপি) এর ধুপ্যাচর পাড়াকেন্দ্র-১ ও ২ এ দু’টির সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন। এরই ধারাবাহিকতায় আইসিডিপি’র উপজেলা প্রকল্প ব্যবস্থাপক প্রতিম দেওয়ান পাওয়ার পয়েন্ট প্রজেক্টের মাধ্যমে উপজেলা কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন সভায় উপস্থাপন করেন। এর পর উপজেলা নির্বাহী অফিসার শিশু ও নারীদের উন্নয়নে লোকাল ক্যাপাসিটি বিল্ডিং এন্ড কমিউনিটি এমপাওয়ারমেন্ট-এলসিবিসিই (স্থানীয় সক্ষমতা বৃদ্ধি ও ক্ষমতায়ন কর্মসূচি)’র পরিচিতি কার্যক্রম প্রক্রিয়া, নবগঠিত ওয়ার্ড/ইউনিয়ন সমন্বয় কমিটি, সংশোধিত উপজেলা সমন্বয় কমিটির কাঠামো এবং কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন। এছাড়া শিশু ও নারীদের উন্নয়নের জন্য এলসিবিসিই কর্মসূচির নীতিমালা অনুযায়ী নিরলস কাজ করার জন্য তিনি সকলকে অনুরোধ জানান।

সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের উপজেলা প্রকল্প ব্যবস্থাপক প্রতিম দেওয়ান এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা। এ ছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয়, ইউপি চেয়ারম্যানবৃন্দ, মৌজা হেডম্যান, কার্বারী, উপজেলার সকল দপ্তরের সরকারী কর্মকর্তাবৃন্দ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও আইসিডিপি’র কর্মকর্তা এবং আইসিডিপি’র পাড়াকর্মী ও সিনিয়র পাড়াকর্মীগণ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply