নীড় পাতা » পাহাড়ের সংবাদ » উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে নববিক্রম কিশোর ত্রিপুরা

উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে নববিক্রম কিশোর ত্রিপুরা

Nopboপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে অতিরিক্ত দায়িত্ব পেয়েছেন পার্বত্য মন্ত্রনালয়েল সচিব নব বিক্রর কিশোর ত্রিপুরা। বৃহস্পতিবার পার্বত্য মন্ত্রনালয়ের সিনিয়র সহকারি সচিব নাজনীন ওয়ারেস সাক্ষরিত এক চিঠিতে আগের চেয়ারম্যান বীর বাহাদুরের পদত্যাগজনিত শূণ্যতাপূরণে পরবর্তী চেয়ারম্যান নিয়োগ না হওয়া পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিবকে এই দায়িত্ব প্রদান করা হয়।
প্রসঙ্গত,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও বান্দরবান জেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য বীর বাহাদুর উশৈ সিং জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচন করতে সম্প্রতি উন্নয়ন বোর্ড চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। তার পদত্যাগের পর থেকেই চেয়ারম্যান পদটি খালি ছিলো।
অন্যদিকে পুলিশ ক্যাডারের চৌকষ কর্মকর্তা নববিক্রম কিশোর ত্রিপুরা পার্বত্য মন্ত্রনালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এখন থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বও পালন করবেন তিনি।

১৯৫৬ সালে জন্মগ্রহণ করা নববিক্রম কিশোর ত্রিপুরা ৭১ সালে ঢাকা কলেজের ছাত্রাবস্থায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার্স শেষে তিনি ১৯৮২ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে পুলিশ কর্মকর্তা হিসেবে যোগদান করেন। তিনি বাংলাদেশ পুলিশ রিফর্ম প্রোগ্রামের জাতীয় প্রকল্প সমন্বয়ক এর দায়িত্ব পালণ করেছেন। তার প্রকাশিত বেশ কয়েকটি বই এবং গবেষনা গ্রন্থ আছে। দুই সন্তানের জনক নববিক্রম কিশোর ত্রিপুরা স্ত্রী অনামিকা ত্রিপুরাও স্বনামধম্য গীতিকার,সুরকার ও গায়িকা। পেশাগত প্রয়োজনে এবং ব্যক্তিগতভাবেও অসংখ্য দেশ ভ্রমন করেছেন নববিক্রম কিশোর ত্রিপুরা।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply