নীড় পাতা » ব্রেকিং » ‘উন্নয়নের নামে সরকার ‘আদিবাসী’দের ভূমিহীন করার চক্রান্ত করছে’

‘উন্নয়নের নামে সরকার ‘আদিবাসী’দের ভূমিহীন করার চক্রান্ত করছে’

DSC00015উন্নয়নের নামে সরকার পার্বত্যাঞ্চলের ‘আদিবাসী’দের ভূমি থেকে উচ্ছেদের চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সমাবেশে নেতৃবৃন্দ।
বক্তারা শীঘ্রই শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নের জোর দাবি জানান।
মঙ্গলবার সকালে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয় স্থাপন কার্যক্রম স্থগিত, তিন পার্বত্য জেলা পরিষদের আইন সংশোধনের উদ্যোগ বাতিল এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কার্যক্রম স্থগিতের দাবী জানিয়ে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
জেএসএস জেলা কার্যালয় থেকে শুরু হয়ে মিছিল জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে রাঙামাটি মহিলা সমিতির জেলা সভাপতি উয়া চিং প্রু মার্মার সভাপতিত্বে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির সাধারণ সম্পাদক তাপস চাকমা,পাহাড়ি ছাত্র পরিষদ নেতা জুয়েল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিমিতা চাকমা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সাধারণ সম্পাদক সুপ্রভা চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য শান্তি চুক্তি পূর্ণ বাস্তবায়ন ছাড়া পাহাড়ে যে কোন ধরনের উন্নয়ন কার্যক্রম প্রতিহত করা হবে। তারা পর্যটনের নামে পাহাড়ী উচ্ছেদ বন্ধের দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply