নীড় পাতা » ব্রেকিং » উদ্ভিদবিজ্ঞান বিভাগে বিদায়ী সংবর্ধনা

রাঙামাটি সরকারি কলেজ

উদ্ভিদবিজ্ঞান বিভাগে বিদায়ী সংবর্ধনা

রাঙামাটি সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. পার্থ প্রতীম ধর’র বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার কলেজের হলরুমে উদ্ভিদবিজ্ঞান বিভাগ কর্তৃক এই সংবর্ধনা আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দীন এবং বিশেষ অতিথি ছিলেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. ইব্রাহিম খলিল।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক সুচারিতা চাকমার সভাপতিত্বে এবং অনার্স ৩য় বর্ষের ছাত্র অক্ষয় বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বর্তমান শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠানের শুরুতে সড়ক দুর্ঘটনায় নিহত কলেজের শিক্ষার্থী এশিচিং মারমার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। তারপর বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের বক্তব্যের মধ্য দিয়ে সূচনা হওয়া এই আয়োজনে বিভাগটির বিদায়ী বিভাগীয় প্রধান প্রফেসর ড. পার্থ প্রতীম ধর ছাড়াও আরও বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক সুচারিতা চাকমা, সোহরাব হোসেন এবং প্রভাষক অনোমদর্শী দেওয়ান।

অনুষ্ঠানের প্রধান অতিথি উদ্ভিদবিজ্ঞান বিভাগকে কলেজের সবচেয়ে বড় বিভাগ উল্লেখ করে বলেন, ‘গবেষক ড. পার্থ স্যার শুধু উদ্ভিদবিজ্ঞান বিভাগের গর্ব ছিলেন না। তিনি ছিলেন পুরো কলেজের গর্ব। তাই তার বিদায়ে শুধু বিভাগের নয়, শুন্যতা সৃষ্টি হয়েছে পুরো কলেজে।’

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মাস্টার্সের শিক্ষার্থী রাশেদুল ইসলাম, চতুর্থ বর্ষের ছাত্র অসীম দাশ গুপ্ত, তৃতীয় বর্ষের ছাত্র আবু হানিফ এবং দ্বিতীয় বর্ষের ছাত্র চার্লি তঞ্চঙ্গ্যা। শেষে বিদায়ী শিক্ষককে উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও বিভিন্ন ব্যাচের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও উপহার তুলে দেওয়া হয়।

Micro Web Technology

আরো দেখুন

‘ডিজিটাল যুগে তরুণরা ফেসবুক নিয়েই ব্যস্ত’

‘চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো’ এ শ্লোগান নিয়ে রাঙামাটিতে অনুষ্ঠিত হয়ে গেলো দুই দিনব্যাপী পাবলিক …

Leave a Reply