নীড় পাতা » আলোকিত পাহাড় » ঈদ উপহার নিয়ে হতদরিদ্রদের দুয়ারে দুয়ারে ১৮ ব্যাচ

ঈদ উপহার নিয়ে হতদরিদ্রদের দুয়ারে দুয়ারে ১৮ ব্যাচ

করোনা বিস্তার রোধে রাঙামাটি শহরে চলছে অঘোষিত লকডাউন। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে লকডাউন কিছুটা শিথিল করেছে প্রশাসন। কিন্তু আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় অসহায় জীবন পার করছে রাঙামাটির জনসাধারণ। এমন সংকট মোকাবিলায় ত্রাণ সহায়তা দেবার সিদ্ধান্ত নিয়েছিল রাঙামাটি সরকারি কলেজের এইচএসসি ২০১৮ ব্যাচের শিক্ষার্থীরা। তাই তো তারা ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন কর্মহীন হতদরিদ্র মানুষের দুয়ারে দুয়ারে।

বুধবার সকালে এ ব্যাচের শিক্ষার্থীরা রিজার্ভ বাজার এলাকায় এ উপহার সামগ্রী বিতরণ করেন। ত্রিশটি পরিবারের হাতে এই উপহার তুলে দিয়েছেন তারা।

উদ্যোক্তা ইশরাত তাবাসসুম বলেন, ‘করোনার এই সংকটে অনেকেই তাদের আশে-পাশের সকল নিম্নবিত্ত পরিবারকে সাহায্য করেই চলেছেন।চাল,ডাল থেকে শুরু করে সবই পাওয়া যাচ্ছে এখন সুলভ মুল্যে। কিন্তু আমরা একটু ভাবলেই বুঝতে পারি এই যে পবিত্র শব-ই-কদর, ঈদ-উল-ফিতর আসছে তখন এই মানুষ গুলো কি করবে? সবাই ভালো ভালো খাবার খেতে পেলেও তারা পারবে না। তাই আমরা চাইছি তাদের জন্য কিছু উপহার সামগ্রী নিয়ে একটি প্যাকেজ করতে ‘ঈদ প্যাকেজ’। এইখানে থাকবে মুরগি,সেমাই,নুডলস,ডিম,তরল দুধ,সুজি,মটর,হালিম,তেল,চিনি, আটা,সুজি, চিড়া এবং পেঁয়াজ।’

কর্মসূচি প্রধান উদ্যোক্তা সাফাইয়াত উল ইসলাম বলেন, ‘১৮ ব্যাচের যেসব বন্ধুরা উদ্ভূত করোনা পরিস্থিতিতেও এগিয়ে এসেছে তাদের ধন্যবাদ। এমন কিছু ফ্যামিলি আমরা খুঁজে নিয়েছি যারা পরিস্থিতির শিকার এবং ঈদের বাজার কিনতে পারবেনা বা হয়তো কিনবে অনেক ধার দেনা করে। এমন পরিবার খুঁজতে ১৮ ব্যাচের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা শিক্ষার্থীদের সহায়তা নিয়েছি। পরিবারগুলো খুঁজে নিয়ে আমরা পুরানবস্তি, মহসিন কলোনি, রিজার্ভ বাজার,মহিলা কলেজ, উন্নয়ন বোর্ড এলাকা, তবলছড়ি, বনরূপা, সদর হাসপাতাল এলাকা,ভেদভেদি এলাকাসমূহে ঘরে ঘরে গিয়ে ১৩ টি আইটেম সম্বলিত আমাদের ঈদ প্যাকেজ পৌছে দিয়েছি। এছাড়া যাতায়াতের মাধ্যম পাওয়ায় ঘাগড়াতেও দুটি প্যাকেট দিয়েছি। এভাবে আমরা সম্পূর্ণ প্যাকেজটি সাজিয়ে বিতরণ করছি”।

রাঙামাটি সরকারি কলেজের ১৮ ব্যাচের অন্য শিক্ষার্থীদের মধ্যে কিশোরগঞ্জ মেডিকেল ছাত্র সৈয়দ আফরোজ, রাবিপ্রবি শিক্ষার্থী রকি দত্ত, চবি শিক্ষার্থী মঈনুদ্দিন আকিব, ঢাকা ইউরোপিয়ান ইউনিভার্সিটির ছাত্র রুবেল, রাবিপ্রবি শিক্ষার্থী বদরুদ্দোজা সাঈদ, বিশ্বজিৎ শীল এসময় উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply