নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » ঈদে খুলছে না রাঙামাটির মার্কেট

ঈদে খুলছে না রাঙামাটির মার্কেট

করোনা পরিস্থিতির মধ্যেই সরকারের পক্ষ থেকে অনুমতি দিলেও ঈদের আগে রাঙামাটিতে কোনো মার্কেট খুলবে না। শনিবার রাঙামাটির বৃহত্তর বাণিজ্যিককেন্দ্র বনরূপা এবং রিজার্ভবাজারের সব মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ী নেতারা।

শনিবার দুপুরে বৃহত্তম বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতি কার্যালয়ে এক জরুরি সভা শেষে বনরূপা মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়। সভা শেষে প্রতিটি দোকানে দোকানে গিয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তথা আগামী ৩০ মে পর্যন্ত সকল সব মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার ব্যাপারে সকল দোকান মালিকদের অবহিত করা হয়।

রাঙামাটি বৃহত্তম বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতি সভাপতি মো. আবু ছৈয়দ বলেন, সরকারের নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব নিশ্চিত করে ব্যবস্থা প্রতিষ্ঠান খোলা রাখা কঠিন হয়ে যাবে। একই সঙ্গে নিজের পরিবারের নিরাপত্তার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছি। সরকারের কাছে দাবি রাখছি, সকল ব্যবসায়ীদের তালিকা করে খাদ্য সাহায়তা প্রদান করা যায় কিনা সেদিকে নজর দেয়ার জন্য।

রিজার্ভবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. বানু মিয়া বলেন, সরকার খোলার রাখার ব্যাপারে জানিয়েছেন, কিন্তু কিছু ব্যবসায়ী এটার পক্ষে আবার কিছু ব্যবসায়ী বন্ধ রাখার পক্ষে। তবে আমরা সিন্ধান্ত নিয়েছে ঈদের আগ পর্যন্ত আমরাও রিজার্ভবাজারের কোন দোকানপাট খুলবো না।

এদিকে তবলছড়ি ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. জহির উদ্দিন বলেন, সরকার যে সময়ের জন্য খোলা রাখার কথা বলছেন সেই খোলা রাখা বন্ধ রাখা সমান কথা। তাও কেউ যদি সরকারে নির্দেশনা মোতাবেক খোলা রাখে সেটা তারা নিজ দায়িত্বে খুলবেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে এক সপ্তাহে শনাক্ত ১৩৬

রাঙামাটির কাপ্তাই উপজেলায় করোনা সংক্রমণ বেড়েই চলছে। বিগত এক বছরেও কাপ্তাইয়ে সংক্রমণ এত উর্ধ্বগতির ছিল …

Leave a Reply