নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ইভটিজিং প্রতিরোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

ইভটিজিং প্রতিরোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

Bandarban-Police-Picইভটিজিং প্রতিরোধে বান্দরবানে মহিলা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বালাঘাটাস্থ বান্দরবান সরকারী মহিলা কলেজ হলরুমে ইভটিজিং প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে আয়োজিত সভায় সচেতনামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য। এসময় অন্যান্যদের মধ্যে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহম্মেদ, মহিলা কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য বলেন, ইভটিজিং একটি সামাজিক ব্যাধী। কোন নারীর শালিনতার অমর্যাদা করার অভিপ্রায়ে কোন মন্তব্য বা শব্দ করা, মোবাইল ফোনে অশ্লীল মেসেজ পাঠানো, কোন অঙ্গভঙ্গি করা, কোন বস্তু প্রদর্শন করা, নারীর প্রতি অন্য কোনরূপ অশ্লীল আচারণের নামই ইভটিজিং। এটি দন্ডনীয় অপরাধ। একে প্রতিহত করুন।
অপরাধের বিষয়ে এবং অপরাধী সম্পর্কে তথ্য থাকলে পুলিশকে জানানোর আহ্বান জানিয়ে তিনি বলেন,‘ আপনাদের এই দায়িত্ববোধ একটি বিপর্যয়ের হাত থেকে সমাজকে রক্ষা করতে পারে।

এদিকে সভায় ইভটিজিং ছাড়াও ট্রাফিক আইন, বাল্য বিবাহ প্রতিরোধ এবং জঙ্গীবাদ ও ধর্মের নামে সহিংসতা প্রতিরোধে সচেতনতা মূলক নানা বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান সরকারি কলেজের ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন

পাহাড়ের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেল এবং শিক্ষার্থীদের জন্য বাস …

Leave a Reply