নীড় পাতা » ব্রেকিং » ইউপিডিএফ নেতা সুগত চাকমা আটক

ইউপিডিএফ নেতা সুগত চাকমা আটক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ইউপিডিএফ’র পরিচালক সুগত চাকমা(৪৫)কে নিরাপত্তাবাহিনী সোমবার দুপুরের দিকে উপজেলার করেঙ্গাতলী মরিচাবনছড়া এলাকা থেকে আটক করে।

নিরাপত্তাবাহিনী সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট সেনা জোন থেকে নিরাপত্তা বাহিনী একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক সুগত চাকমা একজন চিহ্নিত সন্ত্রাসী। দীঘিনালা মারিশ্যা সড়কে চাঁদার জন্য প্রাণ আরএফএল’র গাড়ির ওপর ব্রাশ ফায়ার করার অন্যতম হোতা আটক সুগত চাকমা। আটকের পর তার দেওয়া তথ্য অনুযায়ী রাতে অভিযান চালিয়ে তার ব্যবহৃত একটি এলজি ও ৩রাউন্ড কার্তুজ ও গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী।

নিরাপত্তা বাহিনী সূত্র আরও জানায়, আটক সুগত চাকমাকে এর আগেও ২০০৫ সালে মাচালং এলাকা থেকে এসএমজিসহ আটক করেছিল নিরাপত্তাবাহিনী তখন সে দুই বছর জেলে থাকার পর বের হয়ে আবারও ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্মকান্ডে সক্রিয়ভাবে কাজ করে আসছে। সে বর্তমানে ইউপিডিএফ’র বিচার বিভাগের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছে এবং তার নির্দেশে মারিশ্যা খাগড়াছড়ি সড়কে চাঁদার জন্য প্রাণ আরএফএল’র গাড়িতে ব্রাশফায়ার করেছিল। চাঁদা না দেওয়ায় আবারও দীঘিনালা খাগড়াছড়ি সড়কে প্রাণ আরএফএল’র গাড়িতে ব্রাশফায়ার করা হয়। তারা ৮-১০জনের মত একটি গ্রুপ খাগড়াছড়ি সড়কের পাঁচ মাইল ও সাত মাইল এলাকায় চাঁদা কালেকশন করে থাকে বলেও সে স্বীকারোক্তি দিয়েছে, জানায় নিরাপত্তাবাহিনীর সূত্রটি।

আটক ইউপিডিএফ নেতা সুগত চাকমা করেঙ্গাতলীর মরিচাবনছড়ার মৃত বাক্কি চাকমার ছেলে এবং তার নিজ বাড়িও মরিচাবনছড়া বলে জানা যায়। সুগত চাকমা ইউপিডিএফ’র প্রতিষ্ঠালগ্ন থেকেই ইউপিডিএফ’র বিভিন্ন এলাকায় পরিচালকের দায়িত্ব পালন করে আসছে এবং ইউপিডিএফ গঠন হওয়ার আগে সে জেএসএস’র রাজনীতির সাথে জড়িত ছিল।

এ বিষয়ে ইউপিডিএফ’র বাঘাইছড়ি উপজেলা পরিচালক জুয়েল চাকমা বলেন, ইউপিডিএফ তো কোন নিষিদ্ধ দল নয় গণতান্ত্রিক একটি দলের সদস্যদের অন্যায়ভাবে আটক করা যা শুভ নয়, তাকে সম্পূর্ণ অন্যায়ভাবে আটক করা হয়েছে, আটকের বিষয়ে ইউপিডিএফ’র পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি ।

এবিষয়ে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন বলেন, আটক সুগত চাকমা উপজেলার শীর্ষ সন্ত্রাসী তালিকার মধ্যে অন্যতম একজন সন্ত্রাসী তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

রাঙামাটিতে নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি অর্পন …

Leave a Reply

%d bloggers like this: