নীড় পাতা » খাগড়াছড়ি » ইউপিডিএফ-এর ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইউপিডিএফ-এর ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

UPDF“জনতার সংগ্রামী মৈত্রী জোরদার করুন” এই আহ্বানে পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার দাবিতে আন্দোলনরত রাজনৈতিক দল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর ১৬তম প্রতিষ্ঠাবাষির্কী শুক্রবার নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, শহীদদের উদ্দেশ্যে নির্মিত অস্থায়ী শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ, দৃষ্টিগ্রাহ্য স্থানে ব্যানার-ফেস্টুন টাঙানো, দলীয় অফিসে বিপ্লবী সংগীত বাজানো, আলোচনা সভা ইত্যাদি। রাঙামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন জায়গায় এসব কর্মসূচি পালত হয়।
তবে সাম্প্রতিক সময়ে বগাছড়িতে পাহাড়ি গ্রামে হামলায় জানমালের প্রভূত ক্ষয়ক্ষতিসহ কাপ্তাইয়ে স্কুলছাত্রী ধর্ষণ-খুনের ঘটনাবলীর পরিপ্রেক্ষিতে এবারে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বড় আকারে কোন গণজমায়েত, বণার্ঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি।
দিবসটি স্বরনে রাঙামাটি ও খাগড়াছড়িতে ‘উই শ্যাল ওভার কাম…’(আমরা করবো জয়…) গানটি বাজিয়ে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, শহীদদের স্মরণে স্থাপিত অস্থায়ী বেদীতে পুস্পস্তবক অর্পণ,আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করা হয়।
খাগড়াছড়িতে নতুন কুমার চাকমা ও প্রদীপন খীসার এবং রাঙামাটির কুতুকছড়িতে ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা নেতৃত্বে ইউপিডিএফ নেতৃবৃন্দ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শহীদদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এরপর একটি র‌্যালি বের হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।
এছাড়াও খাগড়াছড়ি জেলার দীঘিনালা,মাটিরাংগা,রামগড়,লক্ষীছড়ি উপজেলায় নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।
এদিকে রাঙামাটির কাউখালী,নানিয়ারচর,বাঘাইছড়ির সাজেকে দিবসটি উদযাপন করা হয়।
সংগঠনের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply