নীড় পাতা » খাগড়াছড়ি » ইউপিডিএফের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানান কর্মসূচি

ইউপিডিএফের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানান কর্মসূচি

updf-flag২৬ ডিসেম্বর বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলনরত আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে ইউপিডিএফ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে আনুষ্ঠানিকভাবে দলীয় পতাকা উত্তোলন, অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন ও শিশু র‌্যালি।
সংগঠনটির প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরস্থ ইউপিডিএফ কার্যালয়ে কাল বৃহস্পতিবার সকাল ৭টায় আনুষ্ঠানিকভাবে দলীয় পতাকা উত্তোলন করা হবে। এরপর সকাল সাড়ে ৭টায় শহীদদের উদ্দেশ্যে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন ও সকাল ১০টায় বর্ণাঢ্য শিশু র‌্যালি অনুষ্ঠিত হবে। শিশু র‌্যালিটি স্বনির্ভর থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করবে।
প্রসঙ্গত, ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর ঢাকায় এক পার্টি প্রস্তুতি সম্মেলনের মধ্য দিয়ে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) গঠিত হয়।
বিবৃতিতে দাবি করা হয়,- ‘প্রতিষ্ঠার পরপরই এ দলের ওপর সরকারের নির্যাতনের স্টিম রোলার নেমে আসে। বিগত ১৫ বছরে ইউপিডিএফের বহু নেতা-কর্মী জেল-জুলুম সহ নির্মম নির্যাতনের শিকার ও আড়াই শতাধিক নেতা-কর্মী-সমর্থক শহীদ হয়েছেন। অনেকে আহত হয়ে পঙ্গুত্ব বরণ করছেন। সকল নিপীড়ন-নির্যাতন ও বাধা-বিপত্তি উপেক্ষা করে ইউপিডিএফ পার্বত্য চট্টগ্রামের জনগণের ন্যায্য অধিকার পুর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার লড়াইয়ের পাশাপাশি সমতলের সংখ্যালঘু জাতি তথা দেশের আপামর জনগণের ভাগ্য পরিবর্তনের লড়াইয়ে নিয়োজিত রয়েছে।’

Micro Web Technology

আরো দেখুন

ছেলের হাতে মা-বাবা আহত হয়ে হাসপাতালে

খাগড়াছড়ির দীঘিনালায় নেশাখোর বখাটে ছেলের মারধরের শিকার হয়ে আহত বৃদ্ধ মা-বাবা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি সোমবার …

Leave a Reply