আসুন,নিশানের পাশে দাঁড়াই-

nisan-chakmaনিশান চাকমা। বর্তমানে নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র। রাঙামাটির বরকল উপজেলার দীঘলছড়ি গ্রাম থেকে উঠে আসা নিশান সুন্দর আর মহৎ এক স্বপ্ন নির্মাণে পাড়ি দিতে দীর্ঘ পথ এসে ভর্তি হয়েছিলেন রাঙামাটি সরকারি কলেজে। সেখান থেকে ভালো ফল করেই নোয়াখালির বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে,এখন দ্বিতীয় বর্ষে। গুটি গুটি পায়ে নিজের স্বপ্নের দিকেই এগোচ্ছিলেন সাধন চন্দ্র চাকমা আর শান্তি কুমারী চাকমার এই আত্মজ।

কিন্তু কে জানতো নিয়তে আড়ালে দাঁড়িয়েই নীরবে হাসছে। একদিন মরনব্যাধি ক্যান্সার বাসা বাঁধে তার শরীরে। প্রথমে ঘুণাক্ষরেও টের না পেলেও ক্রমশ: দূর্বল শরীর ঠিকই জানান দেয় ব্লাডক্যান্সার বাধা হয়ে দাঁড়িয়েছে তার স্বপ্ন নির্মাণে। মধ্যবিত্ত পরিবারের সন্তান নিশান কোথা থেকে পাবে এতো টাকা ? তার উন্নত চিকিৎসার জন্য নিতে হবে ভারতের চেন্নাই কিংবা সিঙ্গাপুরে। প্রয়োজন অন্তত: ৪০ লক্ষ টাকা !

কিন্তু একজন সম্ভাবনাময়ী তরুণ নিশানের পাশে কি কেউ দাঁড়াবে না ? নিশান কি হেরে যাবে ঘাতক ব্যাধি ক্যান্সারের কাছে ? না, আমরা নিশানকে হারতে দিতে পারিনা। নিশানের পাশে তাই আসুন দাঁড়াই দল বেঁধে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়াইরত নিশান আবার ফিরে আসবে সবুজ পাহাড়ে,প্রাণ খুলে গাইবে,দৌঁড়াবে দীঘলছড়ি গ্রামের বাঁকে বাঁকে,এমন প্রত্যাশা কি খুউব বেশি অসম্ভব কোন চাওয়া ?

যারা নিশানের চিকিৎসায় সহযোগিতা করতে চান তারা এক্ষুনি হাত বাড়ান- উম্মেষ,ব্যাংক হিসাব নং-১০০১৩০৪৪৫,সোনালী ব্যাংক,নিউ কোর্ট বিল্ডিং শাখা,রাঙামাটি। কিংবা বিকাশ একাউন্ট নাম্বার ঃ ০১৮৪০৩২১৮০৯।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply