নীড় পাতা » ব্রেকিং » আলোচিত সেই ফরেস্টরোডে ফের উচ্ছেদ অভিযান

আলোচিত সেই ফরেস্টরোডে ফের উচ্ছেদ অভিযান

আবারও উচ্ছেদ করা হয়েছে রাঙামাটি শহরের বহুল আলোচিত ফরেস্টরোড এলাকায় সরকারি জায়গায় গড়ে তোলা অবৈধ স্থাপনা। শনিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে বেদখলে থাকা সড়কের পাশের সরকারি জায়গায় গড়ে তোলা দোকানপাট উচ্ছেদ করা হয়। এ অভিযানে রাঙামাটি পৌরসভা, জেলা পুলিশ ও বন বিভাগ সহায়তা করে।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ জানান, শনিবার সকালে রাঙামাটি পৌরসভা, বন বিভাগ ও পুলিশের সহায়তায় ফরেস্টরোডের ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ভবিষ্যতে আবারও এই জায়গায় কেউ অবৈধ স্থাপনা কিংবা দোকানপাট গড়ে তোললে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সম্প্রতি সময়ে এই জায়গা নিয়ন্ত্রণ নিয়ে বিভিন্ন অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এ সড়কে চলাচলকারী ও স্থানীয়রা জানান, দেশের সবচেয়ে বড় জেলা রাঙামাটি হলেও এই শহরটি দেশের অন্যতম একটি ছোট্ট শহর। পুরো শহরের মধ্যে ব্যাপক আলোচিত এই ফরেস্টরোড। এই ফরেস্টরোডে এর আগেও জেলা প্রশাসন কয়েকদফায় উচ্ছেদ অভিযান চালালেও স্থানীয় প্রভাবশালী কয়েকজন ক্ষমতাসীন দলের নেতাদের মদদে ফের অবৈধ দোকানপাট গড়ে তুলেছে একটি চক্র। বিভিন্ন সময়ে জেলা প্রশাসনের আইন-শৃঙ্খলা সভাসহ বিভিন্ন সভা-সেমিনারে এই নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা হলেও বারবার উচ্ছেদ উপেক্ষা করে গড়ে তোলা হয় সরকারি জায়গায় অবৈধ দোকানপাট।

উল্লেখ্য যে, সম্প্রতি ফরেস্টরোডের অবৈধ এই দোকান নিয়ে রাঙামাটির স্থানীয় রাজনীতি বেশ উত্তপ্ত হয়ে পড়েছে। ফরেস্ট রোডের এসব অবৈধ দোকান থেকে চাঁদা তোলার অভিযোগ তুলে স্থানীয় এক ওয়ার্ড যুবলীগ নেতাকে ‘বহিষ্কারের’ পর সেই যুবলীগ নেতাকে কুপিয়ে ‘হত্যাচেষ্টা’ করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় যুবলীগ নেতার স্ত্রী বাদী হয়ে জেলা ছাত্রলীগের সভাপতিসহ ছাত্রলীগ-যুবলীগের সাবেক বর্তমান আট নেতার নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। উদ্ভূত এই পরিস্থিতিতে শনিবার জেলা প্রশাসন ফের উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

উচ্ছেদ অভিযানের পর বনবিভাগের কর্মকর্তা মো. মোশাররফ হোসেন জানান, ‘মুজিববর্ষ উপলক্ষে উচ্ছেদ করা জায়গায় দৃষ্টিনন্দন ফুলের বাগান করা হবে। ভবিষ্যতে এই জায়গায় আর কোনো দোকান বসতে দেয়া হবে। আমাদের কর্মচারী দিয়ে আমরা এই জায়গাটায় পাহারার ব্যবস্থা করব।’

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply